শোভন রাব্বানীর ছাত্রলীগের ওপর বিরক্ত ওবায়দুল কাদের: সমস্যা সমাধানে দায়িত্ব নিচ্ছেন না

  • ৩-Jun-২০১৯ ১২:৪৭ পূর্বাহ্ণ
Ads

:: উৎপল দাস ::

পঁচাত্তর পরবর্তী সময়ে স্বাধীন বাংলাদেশে যখন সামরিক জান্তাদের অস্ত্রের ঝনঝনানি, তখন বুক ফুলিয়ে ছাত্রলীগের নেতৃত্ব দিয়েছেন তিনি। কারাগারে থেকেই নির্বাচিত হয়েছেন জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের নিজ হাতে গড়া সংগঠন বাংলাদেশ ছাত্রলীগের সভাপতি। রাজনৈতিক দুঃসময়ের পরীক্ষিত সৈনিক হিসাবে আওয়ামী লীগের দ্বিতীয় সর্বোচ্চ পদে বসেছেন নিজের ত্যাগ, মেধা, যোগ্যতা দিয়েই। কথা হচ্ছিল বাংলাদেশ ছাত্রলীগের সাবেক সভাপতি ও বর্তমান আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদেরকে নিয়ে। তিনি বাংলাদেশের রাজনীতিতে এক উজ্জ্বলতর নক্ষত্র হিসাবে নিজেকে প্রতিষ্ঠিত করেছেন স্বমহিমায়। কিন্তু ছাত্রলীগের সাবেক সভাপতি হিসাবে বর্তমান কমিটির সভাপতি রেজওয়ানুল হক চৌধুরী শোভন এবং সাধারণ সম্পাদক গোলাম রাব্বানীর কর্মকাণ্ডে বিরক্ত তিনি।

ছাত্রলীগের পূর্ণাঙ্গ কমিটি হওয়ার পর থেকেই পদবঞ্চিত এবং যোগ্যতার ভিত্তিতে প্রাপ্য পদ না পাওয়ায় যে চলমান সংকট সৃষ্টি হয়েছে তা নিরসনে ভূমিকা রাখার কথা বলেছিলেন ওবায়দুল কাদের। কিন্তু বর্তমান কমিটির শীর্ষ দুই নেতার রাজনৈতিক দুরদর্শিতার অভাব দেখে হতাশ হয়ে ওবায়দুল কাদের বিরক্তি নিয়ে ভোরের পাতার এ প্রতিবেদককে বলেন, আমি আর ছাত্রলীগ নিয়ে কোনো কথা বলবো না। আপা (শেখ হাসিনা) ছাত্রলীগের দায়িত্ব জাহাঙ্গীর কবির নানককে দিয়েছেন। তিনিসহ দায়িত্বপ্রাপ্তরাই এই সমস্যার সমাধান করবেন। 

উল্লেখ্য, রোববার রাত ৯ টা ৪৮ মিনিটে ছাত্রলীগের চলমান সংকট নিরসনে আপনার ভূমিকা কি হবে জানতে চেয়ে ওবায়দুল কাদেরকে ফোন করলে প্রথমে তিনি ফোন রিসিভ করেননি। পরবর্তীতে একটি ক্ষুদেবার্তা (এস এম এস) পাঠালে তিনি রাত ১০ টা ৪৪ মিনিটে নিজেই ফোন ব্যাক করেন। এসময় তিনি ছাত্রলীগের শীর্ষ দুই নেতার ওপর বিরক্তি প্রকাশ করে নিজে কোনো দায়িত্ব নিবেন না বলে জানান এবং জাহাঙ্গীর কবির নানকের ওপর সমাধানের দায়িত্ব দেয়া হয়েছে বলে নিশ্চিত করেন ওবায়দুল কাদের।

Ads
Ads