কমিটি নিয়ে ছাত্রলীগের দ্বন্দ্ব অচিরেই সমাধান হবে: কাদের

  • ১-Jun-২০১৯ ০৯:১১ অপরাহ্ন
Ads

:: ভোরের পাতা ডেস্ক ::

পূর্ণাঙ্গ কমিটি গঠনের জের ধরে ছাত্রলীগের মধ্যে যে দ্বন্দ্ব চলছে তা অচিরেই সমাধান হবে বলে জানিয়েছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের।

শনিবার (০১ জুন) দুপুরে মহাখালী বাস টার্মিনাল পরিদর্শন শেষে সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি এ কথা জানান।

গত ১৩ মে ছাত্রলীগের ৩০১ সদস্যের পূর্ণাঙ্গ কমিটি ঘোষণা করা হয়। এরপরই ওই কমিটিতে পদ না পাওয়া ও প্রত্যাশিত পদ না পাওয়া নেতা-কর্মীরা কমিটি পুনর্গঠনের দাবিতে আন্দোলন করছেন। বিক্ষুব্ধ কর্মীরা ঢাকা বিশ্ববিদ্যালয়ের রাজু ভাস্কর্যের সামনে অবস্থান কর্মসূচিও পালন করছেন।

এ নিয়ে সাংবাদিকদের প্রশ্নের উত্তরে মন্ত্রী কাদের বলেন, আমার অনুপস্থিতিতে ছাত্রলীগের কমিটি গঠন, অভ্যন্তরীণ কোন্দল বা সাংগঠনিক সমস্যা সমাধানে নেত্রী চারজন নেতাকে দায়িত্ব দিয়েছেন। তাদের সঙ্গে আমার কথাবার্তা হয়েছে, যোগাযোগ হচ্ছে। আন্দোলন-প্রতিবাদ যারা করছে, তাদের সঙ্গে আলাপ আলোচনা হচ্ছে। আশা করি,অচিরেই সমাধান হবে।

সরকার রাজনৈতিক স্বার্থে খালেদা জিয়াকে কারাগারে রেখেছে বলে বিএনপির অভিযোগের জবাবে কাদের বলেন, খালেদা জিয়া মুক্তি পাবেন কিনা সেটি আদালতের বিষয়।

খালেদা জিয়ার প্রসঙ্গে তিনি আরও বলেন, খালেদা জিয়াকে বন্দি রেখেছে কে? সরকার না মামলা? তত্ত্ববধায়ক সরকারের মামলার কারণে সাজাপ্রাপ্ত হয়ে আদালতের রায়ের কারাগারে আছেন তিনি। এজন্য যদি সরকারকে দায়ী করেন, তাহলে তত্ত্ববধায়ক সরকারকে দায়ী করেন। দেশে আইন আছে, বিচার ব্যবস্থা আছে। আইন অনুযায়ী তিনি আদালতে গেছেন, আদালত তাকে দোষী সাব্যস্ত করেছেন, সাজা দিয়েছেন। সেভাবেই তিনি জেলে আছেন। আইনি লড়াই করে বিএনপির নেতারা তাকে মুক্ত করে আনতে পারে। এখানে সরকারের কোনও করণীয় নেই।

বিএনপির আন্দোলনের হুমকির জবাবে কাদের বলেন, খালেদা জিয়ার সাজা পাওয়ার এতদিন চলে গেল, আজ পর্যন্ত বিএনপির আন্দোলনের বিন্দু উত্তাপ রাজপথে নেই। এটা তাদের ব্যর্থতা।

Ads
Ads