ছাত্রলীগে পদ হারানো ১৯ জনকে গোপনে চিঠি দিবে শোভন রাব্বানী!

  • ২৯-মে-২০১৯ ০১:৪২ পূর্বাহ্ণ
Ads

উৎপল দাস

ছাত্রলীগের  ৩০১ সদস্যের পূর্ণাঙ্গ কমিটি গঠনের পর থেকেই বিতর্ক যেন পিছু ছাড়ছে না জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের নিজ হাতে গড়া সংগঠনটির। চলমান সংকটের আপদকালীন সমাধানও দিয়েছেন ছাত্রলীগের সভাপতি রেজওয়ানুল হক চৌধুরী শোভন ও সাধারণ সম্পাদক গোলাম রাব্বানী। 

মঙ্গলবার দিবাগত রাতে শোভন-রাব্বানী স্বাক্ষরিত এক বিশেষ বিজ্ঞপ্তিতে কেন্দ্রীয় কমিটিতে ঠাঁই পাওয়া মোট ১৯ জন ‘বিতর্কিত’ নেতার পদ শূণ্য ঘোষণা করে। 

এ বিষয়ে ছাত্রলীগের সাধারণ সম্পাদকের সঙ্গে আলাপকালে ভোরের পাতার এ প্রতিবেদককে গোলাম রাব্বানী বলেন, আমাদের সাংগঠনিক নেত্রী শেখ হাসিনার নির্দেশেই এই তাদের পদ শূণ্য করা হয়েছে।  তাদের সবাইকে সময় মতো চিঠির মাধ্যমে পদ শূণ্য করার বিষয়টি অবহিত করা হবে। শূণ্য পদে অবশ্যই যাচাই বাছাই করে যোগ্যদের পদায়ন করা হবে। 

কাদের পদ শূণ্য ঘোষণা করা হয়েছে এমন প্রশ্নের জবাবে গোলাম রাব্বানী বলেন, এটা গোপনীয়। নেত্রী ফেরার পরই এটা তালিকা আকারে প্রকাশ করে সংবাদ সম্মেলনের মাধ্যমে সবাইকে জানানো হবে। 

তবে ছাত্রলীগের নির্ভরযোগ্য সূত্র ভোরের পাতাকে নিশ্চিত করেছে যে, বিতর্কিত ১৭ জনের যে তালিকা দেয়া হয়েছিল সেখান থেকে কয়েকজন নিজেদের নির্দোষ প্রমাণ করতে সক্ষম হয়েছেন। এসংখ্য ৮ জনের মতো। এছাড়া বাকিরা সন্দোহোতীতভাবে বিতর্কিত প্রমাণিত হওয়ায় তাদের পদ শূণ্য করা হয়েছে। তাদের সাথে ৩০১ সদস্যের সবার বিষয়ে তদন্ত করে মোট ১৯ জনের পদ বিলুপ্ত করা হয়েছে। 

তবে ছাত্রলীগের দায়িত্বপ্রাপ্ত আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক জাহাঙ্গীর কবির নানক ভোরের পাতাকে বলেছেন, ছাত্রলীগে শুদ্ধি অভিযান অব্যাহত থাকবে। যখনই কারো বিরুদ্ধে অভিযোগ আসবে তা তদন্ত করে অভিযোগ প্রমাণ হলেই তার পদ বিলুপ্ত করা হবে। পুরো প্রক্রিয়াটি সম্পন্ন করতে একটু সময় তো লাগবেই। 

Ads
Ads