নেপালে পৃথক তিন বিস্ফোরণে নিহত ৪

  • ২৭-মে-২০১৯ ০২:০২ অপরাহ্ন
Ads

:: ভোরের পাতা ডেস্ক ::

নেপালের রাজধানী কাঠমান্ডুতে তিনটি ভয়াবহ বিস্ফোরণে চারজন নিহত হয়েছেন। এতে আহত হয়েছেন অন্তত সাতজন।

রবিবার ভিন্ন ভিন্ন তিনটি স্থানে এই বিস্ফোরণের ঘটনা ঘটে। এ ঘটনায় কেউ দায় স্বীকার না করলেও মাওবাদীদের দলছুট একটি গোষ্ঠী এটি ঘটিয়ে থাকতে পারে বলে ধারণা করছে দেশটির পুলিশ।

নেপালের পুলিশ কর্মকর্তা শ্যাম লাল গাওয়ালি বলেছেন, ‘ঘটনাস্থলেই তিন জন নিহত হয়েছেন। হাসপাতালে আরেকজনের মৃত্যু হয়।’ খবর রয়টার্সের।

বিস্ফোরণগুলো কী ধরনের ছিল তা পরীক্ষা করে দেখা হচ্ছে বলে জানিয়েছেন তিনি। নগরীর কেন্দ্রস্থলের ঘাটিকুলো আবাসিক এলাকায় একটি বাড়ির ভিতরে বিস্ফোরণে এক ব্যক্তি নিহত হন।

এক প্রত্যক্ষদর্শী জানিয়েছেন, ‘বড় ধরনের গোলমালের শব্দ শুনে ঘটনাস্থলে এসে দেখি বিস্ফোরণের ধাক্কায় একটি বাড়ির দেয়ালে অনেকগুলো ফাটল ধরেছে।’

শহরতলীর সুকেধারা এলাকার একটি সেলুনের সামনে দ্বিতীয় বিস্ফোরণটি ঘটে, এতে তিন জন নিহত হন। তৃতীয় বিস্ফোরণটি ঘটে কাঠমান্ডুর থানকোট এলাকায় একটি ইটভাঁটির কাছে, এখানে দুই জন আহত হন বলে জানিয়েছে পুলিশ।

পুলিশ কর্মকর্তা গাওয়ালি জানিয়েছেন, সাবেক মাওবাদী বিদ্রোহীদের দলছুট একটি অংশ যারা তাদের সমর্থকদের গ্রেপ্তার করার জন্য সরকারের বিরোধিতা করছে, বিস্ফোরণগুলো তাদের কাজ হতে পারে বলে সন্দেহ করা হচ্ছে। প্রথম বিস্ফোরণস্থল থেকে ওই গোষ্ঠীটির একটি পুস্তিকা পাওয়া গেছে বলে জানিয়েছেন তিনি।

এক দশক ধরে মাওবাদী গৃহযুদ্ধ চলার পর ২০০৬ সালে তা শেষ হয়। সাবেক বিদ্রোহীদের প্রধান অংশটি যে দলে যোগ দিয়েছিল তারাই এখন সরকার পরিচালনা করছে।

Ads
Ads