বিক্রি শুরু ট্রেনের অগ্রিম টিকিট

  • ২২-মে-২০১৯ ১২:১৮ অপরাহ্ন
Ads

:: ভোরের পাতা ডেস্ক ::

আসন্ন পবিত্র ঈদুল ফিতরে ঘরমুখো মানুষের জন্য ট্রেনের আগাম টিকিট বিক্রি শুরু হয়েছে। বুধবার (২২ মে) সকাল ৯টায় রাজধানীর কমলাপুর রেলওয়ে স্টেশনে টিকিট বিক্রি শুরু হয়।

এদিকে পূর্ব নির্ধারিত সময়ে টিকিট বিক্রি শুরু হলেও কাঙ্খিত টিকিট পেতে মঙ্গলবার রাত ১০টা থেকেই স্টেশনে অবস্থান নেন উত্তরবঙ্গ ও পশ্চিমাঞ্চলগামী যাত্রীরা।

প্রথমবারের মতো এবার অঞ্চল ভেদে ভিন্ন পাঁচ জায়গায় টিকিট বিক্রি করায় দেশের সবচেয়ে বড় রেলওয়ে স্টেশন কমলাপুরের চিরচেনা রূপ নেই। এবার কমলাপুরে টিকিট কিনতে এসেছেন শুধু রাজশাহী ও রংপুর বিভাগের যাত্রীরা।

রেলওয়ের তথ্য মতে, বুধবার বিকেল ৫টা পর্যন্ত টিকিট বিক্রি চলবে। আজ দেওয়া হবে ৩১ মে'র টিকিট। একজন যাত্রী একসঙ্গে সর্বোচ্চ চারটি টিকিট কিনতে পারছেন।

এছাড়াও বিমানবন্দর স্টেশনে চারটি কাউন্টার থেকে ৫টি আন্তঃনগর রেলের টিকিট দেয়া হবে আজ। সাধারণ যাত্রীদের জন্য কাউন্টার থেকে ১৪৮৫টি টিকিট বিক্রি হবে বলে জানিয়েছে কর্তৃপক্ষ। এছাড়া, এবার অনলাইন, অ্যাপ ও এসএমএসের-এর মাধ্যমে ৬০ ভাগ টিকিট বিক্রির ব্যবস্থাও রাখা হয়েছে। তবে একসাথে বহু সংখ্যক টিকিট প্রত্যাশী সার্ভারে লগ ইনের চেষ্টা করায় সেখানে ঢোকা যাচ্ছে না।

এবার ঈদে টিকিট প্রত্যাশীদের ভোগান্তি কমাতে রাজধানী পাঁচটি স্থান থেকে টিকিট দেয়া হবে। কমলাপুর ও বিমানবন্দর স্টেশন ছাড়াও টিকিট পাওয়া যাবে তেজগাঁও, বনানী ও ফুলবাড়িয়া পুরাতন রেল ভবন থেকে।

উল্লেখ্য, ১ জুনের অগ্রিম টিকিট বিক্রি হবে ১৩ মে, ২ জুনের অগ্রিম টিকিট বিক্রি হবে ২৪ মে, ৩ জুনের অগ্রিম টিকিট বিক্রি হবে ২৫ মে এবং ৪ জুনের অগ্রিম টিকিট বিক্রি হবে ২৬ মে।

 

/কে 

Ads
Ads