ঘোষণার ২ ঘন্টার মধ্যেই কেন্দ্রীয় ছাত্রলীগ থেকে নেতার পদত্যাগ

  • ১৩-মে-২০১৯ ০৬:১৬ অপরাহ্ন
Ads

সিনিয়র প্রতিবেদক
বাংলাদেশ ছাত্রলীগের পূর্ণাঙ্গ কমিটি ঘোষণা করা হয়েছে। সোমবার বিকালে গণমাধ্যমের কাছে পাঠানো এক প্রেস বিজ্ঞপ্তিতে কমিটির তালিকা প্রকাশিত হয়।

ছাত্রলীগের কেন্দ্রীয় সভাপতি রেজওয়ানুল হক চৌধুরী শোভন ও সাধারণ সম্পাদক গোলাম রাব্বানির স্বাক্ষরিত ওই তালিকায় পূর্ণাঙ্গ কমিটি ঘোষণা করা হয়। 

এই কমিটি ঘোষণার মাত্র ২ ঘন্টার মধ্যেই সাবেক কমিটির উপ মুক্তিযুদ্ধ বিষয়ক সম্পাদক এবং নতুন কমিটিতে উপ-কর্মসূচী ও পরিকল্পনা পদ দেয়ায় সেই পদ থেকে পদত্যাগ করার ঘোষণা দিয়েছেন যোদ্ধাহত মুক্তিযোদ্ধার সন্তান আল মামুন। 

মুক্তিযোদ্ধা সংসদ সন্তান কমান্ড, ঢাকা বিশ্ববিদ্যালয় ইউনিটের সাধারণ সম্পাদক আল মামুন ক্ষোভ প্রকাশ করে ভোরের পাতাকে বলেন, আমি একজন মুক্তিযোদ্ধার সন্তান। গত কমিটিতে আমাকে উপ সম্পাদক করা হয়েছিল, এবারো উপ সম্পাদক দিয়ে অপমান করেছে বর্তমান কমিটির সভাপতি রেজওয়ানুল হক চৌধুরী শোভন এবং সাধারণ সম্পাদক গোলাম রাব্বানী। তিনি আরো বলেন, আমার সম বয়সী যাদের চেয়ে রাজনৈতিকভাবে অনেক দূর এগিয়ে থাকার পরও আমার যোগ্যতার যেহেতু মূল্যায়ণ করা হয়নি, তাই আমি এই ছাত্রলীগ আর করবো না। 

সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে পদত্যাগের ঘোষণা দেয়া আল মামুন ভোরের পাতাকে আরো বলেন, আমার সঙ্গে যারা রাজনৈতিক মাঠে সমান বা কম সক্রিয় ছিল তারা সহ-সভাপতি, যুগ্ম সাধারণ সম্পাদক এবং সাংগঠনিক সম্পাদক পদ পেয়েছে। কিন্তু আমাকে আগের অবস্থানেই রেখে দিয়ে আমার যোগ্যতাকে মূল্যায়ণ করা হয়নি। আমি বিষয়টি আমার অভিভাবক জননেত্রী শেখ হাসিনাকে জানাবো। 

আল মামুন ক্ষোভ প্রকাশ করে বলেন, ঢাকা বিশ্ববদ্যালয়ের বাইরে, জীবনে কোনোদিন ছাত্রলীগের কোনো পদে ছিলেন না তাদেরকে গুরুত্বপূর্ণ পদে বসিয়েছেন ছাত্রলীগের কেন্দ্রীয় দুই নেতা। যোগ্যদের বাদ দিয়ে এই কমিটি আমি মানি না। আর আমার ভালো পদ পাওয়ার ক্ষেত্রে বাঁধা দিয়েছিলেন ছাত্রলীগের সাবেক সভাপতি মাহমুদুল হাসান রিপন।  তার কারণেই আমি হয়তো আজ ভালো কোনো পদ পাইনি। তবে বিষয়গুলো আমি জননেত্রী শেখ হাসিনাকে জানাবোই। 

গত 

Ads
Ads