বাংলাদেশকে হারিয়ে ইমার্জিং কাপের ফাইনালে শ্রীলঙ্কা

  • ১৩-Dec-২০১৮ ১২:০০ পূর্বাহ্ণ
Ads

:: স্পোর্টস ডেস্ক ::

বাংলাদেশকে হারিয়ে এসিসি ইমার্জিং এশিয়া কাপ ২০১৮ এর ফাইনালে উঠে গেছে শ্রীলঙ্কা। সেমিফাইনালে কামিন্দু মেন্ডিসের অলরাউন্ড পারফরম্যান্সে বাংলাদেশকে হারিয়েছে ৪ উইকেটে। ফাইনালে দলটির প্রতিপক্ষ শক্তিশালী ভারত।

বাংলাদেশের দেওয়া ২৩৮ রানের লক্ষ্যে দলীয় ৮৭ রানে চার উইকেটের পতনের পর ক্রিজে আসেন মেন্ডিস। শুরুতে শেহান জয়াসুরিয়ার সাথে ৬৬ রানের জুটি গড়ে দলকে খেলায় ফেরান তিনি।

এরপর ব্যক্তিগত ৩৯ রানে জয়াসুরিয়ার আউটের পর দলকে জয়ের বন্দরের দিকে এগিয়ে নিয়ে যান তিনি। ক্রিজের অন্য প্রান্ত থেকে গুনারত্নে ২৪ রান করে শরিফুলের দ্বিতীয় শিকারে পরিণত হলেও এক প্রান্ত আগলে রেখে স্বাগতিকদের হয়ে লড়ে যান তিনি।

শেষ পর্যন্ত তার হার না মানা অপরাজিত ৮৮ বলের অপরাজিত ৯১ রানে নোঙ্গর ফেলে লঙ্কানরা।

বাংলাদেশের পঞ্চম সাফল্য, ম্যাচে নাটকীয় মোড় বাংলাদেশি বোলারদের মধ্যে শরিফুল ৫০ রানের বিনিময়ে সর্বোচ্চ দুটি উইকেট লাভ করেন। তাছাড়া শফিউল, নাঈম ও আফিফ প্রত্যেকেই একটি করে উইকেট শিকার করেন।

এর আগে কলম্বোর আর প্রেমাদাসা আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে টস জিতে প্রথমে ব্যাট করার জন্য বাংলাদেশকে আমন্ত্রণ জানায় স্বাগতিক লঙ্কান দলের অধিনায়ক। আমন্ত্রণে সাড়া দিয়ে ব্যাট করতে নেমে মিজানুর রহমানের পর ইয়াসির আলির অর্ধশতকে চড়ে ইমার্জিং এশিয়া কাপের সেমিফাইনালে শ্রীলঙ্কার বিপক্ষে ২৩৭ রানের পুঁজি পায় বাংলাদেশ।

Ads
Ads