বেশি দামে মাংস বিক্রির অপরাধে এক ব্যবসায়ীকে জরিমানা

  • ৮-মে-২০১৯ ০১:৪৭ অপরাহ্ন
Ads

:: ভোরের পাতা  ডেস্ক ::

রাজধানীর শান্তিনগর কাঁচাবাজারে সিটি করপোরেশন থেকে নির্ধারিত দামের চেয়ে গরুর মাংসের দাম বেশি রাখায় এক দোকানিকে পঞ্চাশ হাজার টাকা জরিমানা করা হয়েছে। অনাদায়ে ১৫ দিনের কারাদণ্ডের আদেশ দিয়েছে ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের ভ্রাম্যমাণ আদালত।

বুধবার (০৮ মে) দুপুরে বাজার মনিটরিংয়ের অংশ হিসেবে তারা এ অভিযানে নামে। এসময় তারা কাঁচাবাজারে বিভিন্ন দোকানে পণ্যের মূল্য তালিকা আছে কিনা তাও পরীক্ষা করে দেখেন। ঢাকা শহরের ৫টি জায়গায় ৫টি দলে ভাগ হয়ে এই কার্যক্রম পরিচালনা করছে দক্ষিণ সিটি করপোরেশন। রমজান মাস জুড়ে এই অভিযান অব্যাহত থাকবে বলেও জানান ঢাকা দক্ষিণ সিটি করপোরেশন।

এর আগে গরুর মাংসের দাম নিয়ে জটিলতা হওয়ায় রোজায় দাম নির্ধারণ করে দেয়া হয়েছে। রোজায় রাজধানীতে প্রতিকেজি দেশি গরুর গোশতের সর্বোচ্চ দাম ৫২৫ টাকা নির্ধারণ করে দিয়েছে ঢাকা দক্ষিণ সিটি করপোরেশন।

সোমবার দুপুরে ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের (ডিএসসিসি) মেয়র মোহাম্মদ সাঈদ খোকনের সঙ্গে মাংস ব্যবসায়ীদের এক মতবিনিময় সভায় দাম বাড়ানোর এ সিদ্ধান্ত হয়।

ওই সভায় সিটি মেয়র জানান, এবার রমজান মাসে দেশি গরুর মাংস প্রতি কেজি ৫২৫ টাকা, ভারতীয় গরুর মাংস ৫০০ টাকা, মহিষের মাংস ৪৮০ টাকা, খাসির মাংস ৭৫০ টাকা ও ভেড়ার মাংস ৬৫০ টাকা নির্ধারণ করা হয়েছে।

যদি কেউ এই দাম অমান্য করে তাহলে তাদের বিরুদ্ধে ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমে আইনগত ব্যবস্থা গ্রহণ করা হবে বলেও হুঁশিয়ার দিয়েছিলেন ঢাকা দক্ষিণের মেয়র।

 

/কে 

Ads
Ads