যাদের নামে হুমকি দেওয়া হয়েছে তাদের নিরাপত্তা দেওয়া হবে: স্বরাষ্ট্রমন্ত্রী

  • ৫-মে-২০১৯ ০৩:৪৯ অপরাহ্ন
Ads

:: ভোরের পাতা ডেস্ক ::

যাদের নামে হুমকি দেওয়া হয়েছে তাদের নিরাপত্তা দেওয়া হবে বলে জানিয়েছেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল।

রোববার (০৫ মে) সকালে বাংলাদেশ টেক্সটাইল বিশ্ববিদ্যালয়ের নবীনবরণ অনুষ্ঠান শেষে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে এ কথা জানান তিনি।

সম্প্রতি আন্তর্জাতিক জঙ্গি সংগঠন আল-কায়েদার অনুসারীরা তাদের প্রপাগান্ডা চ্যানেল বালাকোট মিডিয়াতে বাংলাদেশ ও ভারতে লোন উলফ হামলার পরিকল্পনা ও নির্দেশনা সম্বলিত একটি বার্তা প্রকাশ করে। টেলিগ্রামভিত্তিক প্রপাগান্ডা চ্যানেলগুলোতে ছড়িয়ে পড়া লোন উলফ নামে ওই অনলাইন ম্যাগাজিনে বাংলাদেশের তিন বিশিষ্ট নাগরিক শাহরিয়ার কবির, মুনতাসির মামুন ও সুলতানা কামালের নাম টার্গেট লিস্টে আছে বলে উল্লেখ করেছে।

স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, লোন উলফ ম্যাগাজিনে বাংলাদেশে জঙ্গি হামলার হুমকিকে এদেশের জনগণ ভয় পায় না। যাদের নামে হুমকি দেওয়া হয়েছে তাদের নিরাপত্তা দেওয়া হবে। এই হুমকি দেওয়ার বিষয়টি আন্তর্জাতিক ষড়যন্ত্রের অংশ।

তিনি বলেন, প্রধানমন্ত্রীর আহ্বানে দেশের জনগণ চোখ-কান খোলা রেখেছে বলে আমরা জঙ্গি হামলা থেকে অনেকটাই মুক্ত হয়েছি। তার মানে এই নয়, আমাদের নিরাপত্তা বাহিনীরা চুপচাপ বসে আছে। আমরা জঙ্গিদের মূলোৎপাটন করেছি তা কখনও বলিনি, এখনও বলছি না। আমাদের জনগণ জঙ্গিদের আশ্রয়-প্রশ্রয় দেয় না, অর্থায়ন করে না।

স্বরাষ্ট্রমন্ত্রী আরও বলেন, নিরাপত্তা বাহিনীর দক্ষতা ও সক্ষমতা বেড়েছে। তারা একের পর এক জঙ্গিদের দমন করছে। লোন উলফ ম্যাগাজিনের মার্চে প্রকাশিত সংখ্যায় দেশের কয়েকজনকে হুমকি দেওয়া হয়েছে। এই হুমকি-ধামকিতে এদেশের জনগণ ভয় পায় না।

সম্প্রতি গুলিস্তানে পুলিশের ওপর বোমা হামলার বিষয়ে আইএসের দায় স্বীকার প্রসঙ্গে তিনি বলেন, কিছু হলেই সাইট ইন্টেলিজেন্সে দায় স্বীকার করা হয়। এটা দেশি ও আন্তর্জাতিক ষড়যন্ত্রের অংশ।

Ads
Ads