১৪০ আরোহী নিয়ে রানওয়ে থেকে পিছলে নদীতে পড়ল বোয়িং বিমান

  • ৪-মে-২০১৯ ১১:১০ পূর্বাহ্ণ
Ads

 

:: ভোরের পাতা ডেস্ক ::

আবারও বড়সড় বিপদে পড়েছে বোয়িং সেভেন থ্রি সেভেন মডেলের একটি বিমান। যুক্তরাষ্ট্রের ফ্লোরিডায় বিমানটি অবতরণের সময় রানওয়ে থেকে পিছলে নদীতে গিয়ে পড়ে। এসময় বিমানে ১৩৬ যাত্রীসহ মোট ১৪০ জন আরোহী ছিলেন। অল্পের জন্য বিমানে থাকা সকলে রক্ষা পেয়েছেন। ফ্লোরিডার জ্যাকসনভিল বিমানবন্দরে শুক্রবার রাতে এ ঘটনা ঘটেছে।

পুলিশ জানিয়েছে, বড়সড় দুর্ঘটনার হাত থেকে বেঁচে গেলেও বিমানের দু’জন আরোহীর সামান্য আঘাত লেগেছে। তাদের প্রাথমিক চিকিৎসা করা হয়েছে। খবর সিএনএনের।

জ্যাকসনভিলের মেয়র লেনি কারি বলেন, শুক্রবার রাতে ফ্লোরিডার সেন্ট জনস নদীতে রানওয়ে থেকে কিউবার গুয়ান্তানামো বে থেকে আসা একটি বোয়িং সেভেন থ্রি সেভেন বিমানটি চলে যায়। বিমানের সমস্ত আরোহীই অক্ষত রয়েছেন। আপাতত ওই বিমানের জ্বালানি যাতে নদীতে মিশে তা দূষিত না করে, সে চেষ্টা করা হচ্ছে।

পুলিশ জানিয়েছে, মায়ামি এয়ারলাইনের বিমানটি কিউবার গুয়ান্তানামো বের নৌসেনা ঘাঁটি থেকে ফ্লোরিডার দিকে রওনা দিয়েছিল। তাতে ১৩৬ জন যাত্রী ছিলেন। স্থানীয় সময় রাত ৯টা ৪০ মিনিট নাগাদ সেটি ফ্লোরিডার জ্যাকসনভিলের কাছে নৌসেনা ঘাঁটির বিমানবন্দরে অবতরণ করে। কিন্তু সেই সময়ই তা রানওয়েতে পিছলে যায়। চেষ্টা করেও বিমান নিয়ন্ত্রণে রাখতে পারেননি পাইলট। এরপর বিমানটি সোজা গিয়ে পড়ে পাশের সেন্ট জন’স নদীতে।

বোয়িং কর্তৃপক্ষের তরফে জানানো হয়েছে, দুর্ঘটনার খবরটি তারা সবেমাত্র পেয়েছেন। এ সম্পর্কে সমস্ত তথ্য জানার চেষ্টা চলছে।

Ads
Ads