লন্ডন পৌঁছেছেন প্রধানমন্ত্রী

  • ২-মে-২০১৯ ০৮:৪৬ পূর্বাহ্ণ
Ads

:: ভোরের পাতা ডেস্ক ::

সরকারি সফরে যুক্তরাজ্যের রাজধানী লন্ডনে পৌঁছেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

প্রধানমন্ত্রী ও তার সফরসঙ্গীদের বহনকারী বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের ভিভিআইপি ফ্লাইটটি বুধবার সকালে ঢাকা থেকে লন্ডনের স্থানীয় সময় বেলা পৌনে ৪টায় হিথ্রো আন্তর্জাতিক বিমানবন্দরে অবতরণ করে।

যুক্তরাজ্যে বাংলাদেশের হাইকমিশনার সাইদা মুনা তাসনীম বিমানবন্দরে প্রধানমন্ত্রীকে স্বাগত করেন।যুক্তরাজ্য আওয়ামী লীগের নেতারাও তাদের নেত্রী শেখ হাসিনাকে শুভেচ্ছা জানাতে বিমানবন্দরে উপস্থিত ছিলেন।

পররাষ্ট্রমন্ত্রী এ কে আবদুল মোমেন, প্রধানমন্ত্রীর বেসরকারি শিল্প ও বিনিয়োগ উপদেষ্টা সালমান এফ রহমান এবং পররাষ্ট্র প্রতিমন্ত্রী মো. শাহরিয়ার আলম এই সফরে শেখ হাসিনার সঙ্গে আছেন।

এর আগে ঢাকায় শাহজালাল বিমানবন্দরে প্রধানমন্ত্রীকে বিদায় জানাতে উপস্থিত ছিলেন মুক্তিযুদ্ধবিষয়কমন্ত্রী আ ক ম মোজাম্মেল হক, স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খাঁন কামাল, বেসামরিক বিমান চলাচল ও পর্যটন প্রতিমন্ত্রী মাহবুব আলী, তিন বাহিনীর প্রধান, বিভিন্ন কূটনৈতিক মিশনের প্রধান এবং সামরিক ও বেসামরিক কর্মকর্তারা।

এই সফরে লন্ডনে ছোট বোন শেখ রেহানার পরিবারের সঙ্গেও সময় কাটানোর সুযোগ হবে শেখ হাসিনার।

শেখ রেহানার মেয়ে ব্রিটিশ এমপি টিউলিপ সিদ্দিক গত জানুয়ারিতে দ্বিতীয় সন্তানের মা হয়েছেন। নাতির সঙ্গে এবারই প্রথম দেখা হবে নানী শেখ হাসিনার। 

টিউলিপ তার নানা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সঙ্গে মিল রেখে ছেলের নাম রেখেছেন রাফায়েল মুজিব সেন্ট জন পার্সি। আর বড় মেয়ে আজালিয়া জয় পার্সির বয়স এ মাসেই তিন বছর পূর্ণ হয়েছে।

Ads
Ads