এফবিসিসিআই নির্বাচন(২০১৯-২১): ফজলে ফাহিমের নেতৃত্বাধীন সম্মিলিত ব্যবসায়ী পরিষদ বিজয়ী

  • ২৮-Apr-২০১৯ ১২:৫৪ অপরাহ্ন
Ads

:: ভোরের পাতা ডেস্ক ::

ব্যবসায়ীদের শীর্ষ সংগঠন ফেডারেশন অব বাংলাদেশ চেম্বার অব কমার্স অ্যান্ড ইন্ড্রাস্ট্রির (এফবিসিসিআই) ২০১৯-২১ মেয়াদের দ্বিবার্ষিক নির্বাচনে ৪২ পরিচালক পদে সবাই বিনাপ্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হয়েছেন।

শনিবার (২৭ এপ্রিল) এফবিসিসিআই থেকে পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

গত ৫ ফেব্রুয়ারি ঘোষিত তফসিল অনুযায়ী ২৭ এপ্রিল এফবিসিসিআই নির্বাচন অনুষ্ঠিত হওয়ার কথা ছিল। কিন্তু চেম্বার ও অ্যাসোসিয়েশন গ্রুপের ২১টি করে মোট ৪২টি পদের জন্য ৪২টি মনোনয়নপত্র জমা পড়ায় কোনো নির্বাচন করতে হয়নি। ফলে সব পক্রিয়া শেষে শনিবার নির্বাচন বোর্ড এফবিসিসিআই’র নতুন পরিচালকদের নাম ঘোষণা করে।

চেম্বার গ্রুপ থেকে এফবিসিসিআইয়ের পরিচালক হয়েছেন- শেখ ফজলে ফাহিম, হাসিনা নেওয়াজ, মাসুদুর রহমান মিলন, আজিজুল হক, দিলিপ কুমার আগারওয়ালা, মাসুদ পারভেজ খান ইমরান (ইমরান), এ এইচ আহমেদ জামাল, মোহাম্মদ আনোয়ার সাদাত সরকার, মো. রেজাউল করিম রেজনু, গাজী গোলাম আশরিয়া, কোহিনুর ইসলাম, প্রবীণ কুমার সাহা, মো. আতাউর রহমান ভুঁইয়া, তাবারাকুল তোসাদ্দেক হোসাইন খান টিটো, মোহাম্মদ রিয়াদ আলী, মিসেস সরিতা মিল্লাত, সুজীব রঞ্জন দাস, এম এ রাজ্জাক খান, মো. হাসানুজ্জামান, শরিফুল ইসলাম ও হুমায়ুন রশিদ খান পাঠান।

অ্যাসোসিয়েশন গ্রুপ থেকে বিনা প্রতিদ্বন্দ্বিতায় বিজয়ী পরিচালকরা হলেন- খন্দকার মাইনুর রহমান, এস এম জাহাঙ্গীর হোসেন, সাফকাত হায়দার, মুনতাকিম আশরাফ, মেহেদী আলী, মীর নিজাম উদ্দিন আহমেদ, আবুল আয়েছ খান, মুহাম্মদ আমজান হোসেন, কাজী শোয়েব রশিদ, মো. শফিকুল ইসলাম ভরসা, হাফেজ হারুন, আবু মোতালেব, মো. হাবিব উল্লাহ ডন, খন্দকার রুহুল আমিন, নিজাম উদ্দিন রাজেশ, আবদুল হক, হেলেনা জাহাঙ্গীর, শমী কায়সার, মো. মুনির হোসেন, আবু নাসের ও রাশেদুল হোসেন চৌধুরী রনি।

এদিকে চেম্বার গ্রুপ থেকে মনোনীত পরিচালকরা হলেন- সালাউদ্দিন আলমগীর, প্রীতি চক্রবর্তী, সেরনিয়াবাত মঈনউদ্দিন আবদুল্লাহ, নিজাম উদ্দিন, নুরুন নেওয়াজ, সৈয়দ নুরুল ইসলাম, মনোয়ারা হাকিম আলী, হোসেন খালেদ, নাজ ফারহানা আহমেদ, কাজী আমিনুল হক, গোলাম নঈনউদ্দিন, সামিউল হক সাফা, মনজুর রহমান পিটার ও খন্দকার শিপার আহমেদ।

আর অ্যাসোসিয়েশন গ্রুপ থেকে মনোনীত পরিচালকরা হলেন- নজরুল ইসলাম মজুমদার, বেনজির আহমেদ, সৈয়দ সাদাত আলমাস কবির, এস এম শফিউজ্জামান, কাজী বেলায়েত হোসেন, কে এম আক্তারুজ্জামান, মো. সিদ্দিকুর রহমান, শেখ কবির হোসেন, মুহাম্মদ সামস-উজ-জোহা, এ কে এম সেলিম ওসমান, ড. কাজী এরতেজা হাসান, ফেরদৌস ওয়াহেদ, খন্দকার এনায়েত উল্লাহ, মোহাম্মদ আলী খোকন ও আলমগীর সামসুল আলামিন।

এর আগে, গত ২৪ মার্চ রাজধানীর আন্তর্জাতিক কনভেনশন সিটি বসুন্ধরায় (আইসিসিবি) সম্মিলিত পরিষদের প্যানেল ঘোষণা করা হয়। গঠনতন্ত্র অনুযায়ী এবার সভাপতি নির্বাচিত হবেন চেম্বার গ্রুপ থেকে। সহ সভাপতিও নির্বাচিত হবেন একই গ্রুপ থেকে। আর অ্যাসোসিয়েশন গ্রুপ থেকে নির্বাচিত হবেন জ্যেষ্ঠ সহ-সভাপতি।

চেম্বার প্রতিনিধিদের পূর্ণ সমর্থন ও প্রতিদ্বন্দ্বি না থাকায় পুরো প্যানেল বিজয়ী হওয়াই শেখ ফজলে ফাহিম'ই এবার সভাপতি হতে যাচ্ছেন।

Ads
Ads