দেশে আনা হয়েছে সাংবাদিক মাহফুজ উল্লাহর মরদেহ, বাদ জোহর জানাজা

  • ২৮-Apr-২০১৯ ১০:৩৩ পূর্বাহ্ণ
Ads

:: ভোরের পাতা ডেস্ক ::

বিশিষ্ট সাংবাদিক ও লেখক মাহফুজ উল্লাহ মরদেহ ব্যাংকক থেকে দেশে আনা হয়েছে। শনিবার দিবাগত রাত ১২টা ৪৫ মিনিটে থাই এয়ারওয়েজের একটি ফ্লাইটে হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে এসে পৌছায়।

মাহফুজ উল্লাহর বড় বোনের ছেলে শাহদাত রায়হান কবির গণমাধ্যমকে এ তথ্য নিশ্চিত করেছেন।

জানা গেছে, রাতে মাহফুজউল্লাহর মরদেহ তার মোহাম্মদপুর বাসায় রাখা হয়েছে। রোববার (২৮ এপ্রিল) জোহর নামাজের পর গ্রিনরোড ডরমিটরি মসজিদে তার প্রথম জানাজা অনুষ্ঠিত হবে। পরে বাদ আসর জাতীয় প্রেসক্লাবে দ্বিতীয় জানাজা শেষে তার ইচ্ছানুযায়ী তাকে মিরপুর শহীদ বুদ্ধিজীবী কবরস্থানে সমাহিত করা হবে।

এর আগে বর্ষীয়ান সাংবাদিক মাহফুজউল্লাহ শনিবার সকালে ব্যাংককে চিকিৎসাধীন অবস্থায় মারা যান। তার মেয়ে ডা. নুসরাত জাহান মেঘলা শনিবার তার বাবার ফেসবুক পেইজে দেওয়া এক স্ট্যাটাসের মাধ্যমে মাহফুজউল্লাহর মূর্ত্যুর বিষয়টি নিশ্চিত করেন।

গত তিন সপ্তাহ ধরে গুরুতর অসুস্থ অবস্থায় ব্যাংককে চিকিৎসাধীন ছিলেন মাহফুজউল্লাহ। সেখানে লাইফ সাপোর্টে ছিলেন তিনি। এর আগে, গত ২১ এপ্রিলও তার মৃত্যুর খবর ছড়িয়েছিল। কিন্তু পরে জানা যায় লাইফ সাপোর্ট খুলে ফেলা হলেও তার শ্বাস-প্রশ্বাস চলছিল।

মাহফুজউল্লাহ দীর্ঘদিন ধরে কিডনি ও উচ্চ রক্তচাপজনিত সমস্যায় ভুগছিলেন। গত ২ এপ্রিল অসুস্থ হয়ে পড়লে তাকে রাজধানীর স্কয়ার হাসপাতালে ভর্তি করা হয়। সেখানে নিবিড় পরিচর্যা কেন্দ্রে (আইসিইউ) রেখে চিকিৎসা দেওয়া হয় তাকে। পরে উন্নত চিকিৎসার জন্য ১০ এপ্রিল তাকে ব্যাংকক নিয়ে যাওয়া হয়।

 

/কে 

Ads
Ads