বিএনপির সংসদ সদস্যের শপথে সরকারের চাপ নেই: প্রধানমন্ত্রী

  • ২৬-Apr-২০১৯ ০৫:৩৫ অপরাহ্ন
Ads

:: ভোরের পাতা ডেস্ক ::

বিএনপির সংসদ সদস্যের শপথ নেওয়া প্রসঙ্গে প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, প্রতিনিধিরা শপথ নিয়েছেন। তাতে সরকারের চাপ নেই; বরং তারাই বলেছেন জনগণের চাপ আছে।

ব্রুনাই দারুসসালামে প্রধানমন্ত্রী শেখ হাসিনার সদ্যসমাপ্ত তিন দিনের সরকারি সফর নিয়ে সংবাদ সম্মেলনে এক সাংবাদিকের প্রশ্নের জবাবে তিনি এ কথা বলেন।

শুক্রবার (২৬ এপ্রিল) বিকালে গণভবনে এই সংবাদ সম্মেলন শুরু হয়। অনুষ্ঠানে প্রধানমন্ত্রী তার ব্রুনাই সফরের বিভিন্ন দিক তুলে ধরেন। তিনি সাংবাদিকদের বিভিন্ন প্রশ্নেরও জবাব দেন।

এ সময় শেখ হাসিনা আরো বলেন, তারা (প্রতিনিধি) বলেছেন, সংসদে খালেদা জিয়ার জন্য কথা বলবেন। খালেদা জিয়াকে রাজনৈতিক কারণে বন্দি করা হয়নি। তার বিরুদ্ধে মামলা করেছিল তত্ত্বাবধায়ক সরকার। আদালতকে আমরা প্রভাবিত করিনি।

রোহিঙ্গা প্রসঙ্গে প্রধানমন্ত্রী বলেন, এ নিয়ে মিয়ানমার সরকারেরও প্রচণ্ড অনীহা দেখা দিয়েছে। যদি কোনো দুর্ঘটনা ঘটে, সামনে বর্ষাকাল, পাহাড় ধস হয়, সাইক্লোন হয়, দুর্ঘটনা হলে দায় এসব সংস্থাকেও নিতে হবে। জাতিসংঘকেও জানিয়েছি।

রোহিঙ্গা ক্যাম্প প্রসঙ্গে শেখ হাসিনা বলেন, ৪০ হাজারের বেশি নতুন বাচ্চা জন্ম নিয়েছে। সে বাচ্চাগুলো বড় হচ্ছে। এতিম মানুষ আছে। যুবক আছে। এরা যেতে চাইলেও (ভাসানচর) অনেক সংস্থা চায় না।  ভাসানচরে সব ধরনের ব্যবস্থা আছে। এদের সেখানে দেওয়া গেলে মানুষের মতো জীবনযাপন করতে পারবে।

সন্ত্রাসবাদ ও জঙ্গিবাদ প্রসঙ্গে এক প্রশ্নে তিনি বলেন, সন্ত্রাস একটি আন্তর্জাতিক সমস্যা। দেশে সন্ত্রাসের ঝুঁকি আছে, তবে গোয়েন্দারা সজাগ আছে। অন্যায় করলে সে যেই হোক তাদের ছাড় দেওয়া হবে না।

 

/কে 

Ads
Ads