এক নজরে দেশ-বিদেশের আজকের শীর্ষ খবর (২৩ এপ্রিল ২০১৯)

  • ২৩-Apr-২০১৯ ০৮:৩৬ অপরাহ্ন
Ads

:: ভোরের পাতা ডেস্ক ::

<<জাতীয়>>

প্রবাসীদের কল্যাণ নিশ্চিত করা সরকারের দায়িত্ব : প্রধানমন্ত্রী : দেশের অর্থনীতিতে প্রবাসীদের অবদান গুরুত্বপূর্ণ উল্লেখ করে প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, তাদের সুযোগ-সুবিধা ও কল্যাণ নিশ্চিত করা সরকারের দায়িত্ব। খবর ইউএনবি’র।

আজ সন্ধ্যায় দেশে ফিরেছেন প্রধানমন্ত্রী : প্রধানমন্ত্রী শেখ হাসিনা ব্রুনাই দারুসসালামে তিন দিনের সরকারি সফর শেষে আজ সন্ধ্যায় দেশে ফিরেছেন।

জ্বালানি খাতের সম্ভাবনা কাজে লাগাতে একমত বাংলাদেশ-ব্রুনাই : জ্বালানি খাতে সমন্বিত সহযোগিতার সম্ভাবনা কাজে লাগাতে একমত হয়েছে বাংলাদেশ ও ব্রুনাই।

রোহিঙ্গা ইস্যু : বাংলাদেশে আসছেন জাতিসংঘের তিন সংস্থার প্রধান : রোহিঙ্গা প্রত্যাবাসন ও মানবিক সহায়তা কার্যক্রম জোরদার করার বিষয়ে আলোচনা করতে বাংলাদেশ সফরে আসছেন জাতিসংঘের তিনটি সংস্থার শীর্ষস্থানীয় কর্মকর্তারা। ২৪-২৬ এপ্রিল তারা বাংলাদেশ সফর করবেন।

বসলো পদ্মা সেতুর একাদশ স্প্যান, এখন দৃশ্যমান ১৬৫০ মিটার : পদ্মা সেতুর ১১তম স্প্যান বসে গেছে। সেতুর ৩৩ ও ৩৪ নম্বর খুঁটির ওপর ‘৬সি’নম্বর স্প্যানটি মঙ্গলবার সকাল ৯টা ২০ মিনিটে বসানো হয়।

বাংলাদেশে শ্রীলঙ্কার মতো হামলার সম্ভাবনা নেই : কাউন্টার টেররিজম প্রধান : বাংলাদেশের জঙ্গিবিরোধী অভিযান উগ্রবাদী গোষ্ঠীগুলোর সক্ষমতা এমনভাবে কমিয়ে দিয়েছে যে তাদের আর বড় ধরনের হামলা চালানোর সামর্থ নেই বলে মঙ্গলবার দাবি করেছেন পুলিশের কাউন্টার টেররিজম অ্যান্ড ট্রান্স ন্যাশনাল ক্রাইম ইউনিটের প্রধান মনিরুল ইসলাম।   প্রশাসন।

স্বপ্নের পায়রা বন্দরে ‘ভোরের পাখি’ প্রকল্পের পরামর্শক কোরিয়ার তিন কোম্পানি : বর্তমান সরকার পায়রা বন্দরের মধ্যমেয়াদি পরিকল্পনার আওতায় ২০২১ সালের মধ্যে পায়রা বন্দরের জন্য দু’টি টার্মিনাল নির্মাণের লক্ষ্যে ছয়টি বার্থসহ কমপক্ষে দু’টি টার্মিনাল নির্মাণ এবং ১০ দশমিক ৫০ মিটার গভীরতার চ্যানেল সংরক্ষণের পরিকল্পনা গ্রহণ করেছে।

নীলক্ষেতে সাত কলেজ শিক্ষার্থীদের বিক্ষোভ, সড়ক অবরোধ : পূর্ব ঘোষিত ৫ দফা দাবি আদায়ে রাজধানীর নীলক্ষেত মোড়ে সড়ক অবরোধ করেছে ঢাকা বিশ্ববিদ্যালয়ের অধিভুক্ত সরকারি সাত কলেজের শিক্ষার্থীরা।    প্রশাসন।

‘সুপেয় পানির শরবত’ নিয়ে ওয়াসার এমডির জন্য অপেক্ষা করছেন রাজধানীবাসী : ওয়াসার পানি শতভাগ সুপেয়’ দাবি করায় পূর্বঘোষিত কর্মসূচি অনুযায়ী ওয়াসার ব্যবস্থাপনা পরিচালক (এমডি) তাকসিম এ খানকে ওয়াসার পানি দিয়ে তৈরি শরবত পান করাতে হাজির হয়েছেন রাজধানীর কয়েকটি এলাকার বাসিন্দারা।

কাপ্তাই হ্রদে আগামী তিন মাস মাছ ধরা নিষিদ্ধ : ডিসি : আগামী তিন মাস কাপ্তাই হ্রদে মাছ শিকার নিষেধাজ্ঞা জারি করা হয়েছে। প্রাকৃতিক প্রজননের মাধ্যমে মাছের বংশ বৃদ্ধি ও অবমুক্ত পোনার যথাযথ সংরক্ষণ নিশ্চিত করার লক্ষ্যে এ নিষেধাজ্ঞা জারি করেছে জেলা প্রশাসন।

<<আন্তর্জাতিক>>

শ্রীলঙ্কায় ৩২১ জনকে হত্যার ‘দায় স্বীকার করলো আইএস’ : শ্রীলঙ্কায় সিরিজ বোমা হামলা চালিয়ে শ্রীলঙ্কার গির্জা ও হোটেলে ৩২১ জনকে হত্যার দায় স্বীকার করেছে মধ্যপ্রাচ্যভিত্তিক জঙ্গিগোষ্ঠী ইসলামিক স্টেট (আইএস)।

শ্রীলঙ্কার মুসলিম সম্প্রদায় ‘গভীর দুঃখ, লজ্জা আর হতাশায়’ : শ্রীলঙ্কায় আত্মঘাতী হামলা নতুন কোনো ঘটনা নয়। তবে, খ্রিস্টান সম্প্রদায়ের ওপর এমন পরিকল্পিত হামলায় ইসলামপন্থি জঙ্গি গোষ্ঠীর নাম আসায় ক্ষুব্ধ ও ব্যথিত দেশটির মুসলিমরা। শ্রীলঙ্কার মুসলিম সম্প্রদায় সামাজিক যোগাযোগ মাধ্যমে সেই বার্তাই দিচ্ছেন।

শ্রীলঙ্কায় নিষিদ্ধ হতে পারে বোরকা ও নিকাব! : শ্রীলঙ্কার সিরিজ বোমা হামলা নিহতের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ৩২১, আহত হয়েছেন অন্তত ৫’শ জন।

‘ব্রিটিশরা মুসলিম সভ্যতা ধ্বংস করে উপমহাদেশের বড় ক্ষতি করেছে’ : ইরানের সর্বোচ্চ নেতা আয়াতুল্লাহিল উজমা খামেনি তাঁর দেশের সঙ্গে পাকিস্তানের সম্পর্ককে হৃদ্যতাপূর্ণ ও গভীর বলে উল্লেখ করেছেন।

ফিলিপাইনে শক্তিশালী ভূমিকম্প, ১১ জনের প্রাণহানি : ফিলিপাইনের লুজান দ্বীপে একটি শক্তিশালী ভূমিকম্প আঘাত হেনেছে।

 

Ads
Ads