ছাত্রলীগের পূণাঙ্গ কমিটি: শেখ হাসিনা পছন্দের কোনো তালিকা দেননি

  • ২০-Apr-২০১৯ ০৬:০৬ অপরাহ্ন
Ads

উৎপল দাস

ছাত্রলীগের পূর্ণাঙ্গ কমিটি নিয়ে জল্পনা-কল্পনার শেষ নেই। আজ হচ্ছে তো কাল হচ্ছে। এভাবেই গত ১ মাসেরও অধিক সময় ধরে চলছে।  তবে এ মাসের মধ্যেই যে কমিটি পূর্ণাঙ্গ হচ্ছে সে বিষয়ে কোনো সংশয় নেই বলে গণভবন ও একাধিক সূত্র নিশ্চিত করেছে। তবে সংগঠনের অভিভাবক, প্রধানমন্ত্রী ও আওয়ামী লীগ সভানেত্রী শেখ হাসিনা হাসিনা ছাত্রলীগের পূর্ণাঙ্গ কমিটিতে তার পছন্দের তালিকা দিয়েছেন বলে একটি অনলাইন গণমাধ্যম প্রকাশ করেছে। 

যেখানে বিবাহিত, আওয়ামী লীগের কেন্দ্রীয় উপ কমিটির সদস্য ও বিতর্কিতদের নামও রয়েছে। এ বিষয়ে ভোরের পাতার পক্ষ থেকে ব্যাপকভাবে খোঁজ খবর নেয়া হয়। গণভবন ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার ঘনিষ্ঠ কয়েকটি সূত্র ভোরের পাতাকে নিশ্চিত করেই বলেছে, এমন কোনো তালিকা কাউকেই দেয়া হয়নি। খবরটি সম্পূর্ণ মনগড়া। 

সূত্র আরো জানিয়েছে, যে গণমাধ্যমটিতে এ খবর প্রকাশ হয়েছে সেটি এক সময় প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে নোবেল পুরষ্কার পাওয়ার খবরটিও নিশ্চিত করে ফেলেছিল। এমনকি আওয়ামী লীগের সাবেক সাধারণ সম্পাদক সৈয়দ আশরাফুল ইসলামকে নিয়েও মনগড়া খবর প্রকাশ করেছিল। এছাড়া একাদশ জাতীয় সংসদ নির্বাচনে বিএনপি জোট ১৭০ টি আসন পাবে বলে খবর প্রকাশ করে। পরে সব কয়টি খবরই মিথ্যা প্রমাণিত হয়েছে। 

অনলাইনটির খবরে যে ৪২ জনের তালিকা করা হয়েছে সেখানে অনেকের নাম, পদবী, এলাকা ভুল রয়েছে। এমনকি অনেক বিবাহিত নেতার নামও রয়েছে। যারা নিজেরাই বিয়ে করার মাধ্যমে ছাত্রলীগ করার যোগ্যতা ইতিমধ্যে হারিয়েছেন। তবে এই ৪২ জনের মধ্যে কয়েকজন কেন্দ্রীয় কমিটিতে ভালো পদ পেতে পারেন বলে ধারণা করা হচ্ছে। 

এদিকে, ছাত্রলীগের কমিটি যেকোনো মুহুর্তে হওয়ার সম্ভাবনা থাকলেও সেটি প্রধানমন্ত্রী শেখ হাসিনার ব্রুনাই সফরের পর হওয়ার সম্ভাবনাই বেশি। 

Ads
Ads