নিউইর্য়কে আক্কাস মাহমুদের একক আলোকচিত্র প্রদর্শনী

  • ১৬-Apr-২০১৯ ১০:৫৬ অপরাহ্ন
Ads

ভোরের পাতা ডেস্ক
নিউইর্য়কের জামাইকার স্টার হলে বিপুল সংখ্যক আলোকচিত্রমোদী দর্শকের উপস্থিতিতে ‘ওয়েডিং কালারস বাই আক্কাস মাহমুদ’ প্রদর্শনীর উদ্বোধন করেন সাংবাদিক আকবর হায়দার কিরণ। ২৪ সেপ্টেম্বর রোববার বিকেল ৫টায় এই প্রদর্শনীর উদ্বোধন করা হয়।

প্রদর্শনীর আনুষ্ঠানিক উদ্বোধন করতে গিয়ে আকবর হায়দার কিরণ বলেন, ‘বাংলাদেশের যে কয়েক জন আধুনিক ফটোগ্রাফিতে দেশকে অনেক এগিয়ে নিয়ে গেছেন তাদের একজন আক্কাস মাহমুদ। তার এসব নির্বাচিত আলোকচিত্রের প্রদর্শনী নিশ্চয়ই নতুন দিগন্তের সূচনা করবে।’

তিনি আশা করেন অন্যান্য মহাদেশে বসবাসরত প্রবাসীরাও আক্কাস মাহমুদের এসব চমৎকার কাজ দেখার সুযোগ পাবেন।

বাঙালি অধ্যুষিত জ্যামাইকার স্টার কাবার পার্টি হলে আয়োজিত এই প্রদর্শনী প্রবাসীদের জন্যে ছিল এক বিশেষ আকর্ষণ। বাংলাদেশ ফটোগ্রাফিতে যে কতো এগিয়ে গেছে তা অনেকে উপলব্ধি করেছেন এই অসাধারণ প্রদর্শনীতে এসে। বিয়ের ছবি যে কতো শৈল্পিক এবং বর্ণময় হতে পারে তার প্রমাণ ফুটে উঠেছে দেশের আলোকচিত্র শিল্পী আক্কাস মাহমুদের প্রতিটি ছবিতে।

আলোকচিত্রী ওবায়দুল্লাহ মামুনের সভাপতিত্বে অতিথি ছিলেন সাংবাদিক ও লেখক ডা. সজল আশফাক, সাংবাদিক তারিকুল ইসলাম মাসুম, প্রবাসী চিকিৎসক ও মানবাধিকার কর্মী ড. টমাস দুলু রয় ও সিনিয়র ফটো সাংবাদিক নিহার সিদ্দিকী।

আক্কাস মাহমুদের ‘ওয়েডিং কালারস’ দেখতে ভীড় করেন প্রবাসের সংস্কৃতি সেবীরা। এর ব্যাপক প্রচার ও আমন্ত্রণে তাকে বিশেষ সহযোগিতা করেন লেখক মনিজা রহমান ও কবি মাক্সুদা আহমেদ।

প্রদর্শনীতে এএফপি’র উত্তর আমেরিকার প্রতিনিধি জুয়েল সামাদ, গোধূলি খান, আহমাদ মাঝহার, ফাহিম রেজা নূর, অভিনেত্রী লুতফুন নাহার লতা ও আনোয়ার শাহাদাত উপস্থিতি ছিলেন।

Ads
Ads