শনিবার ১৮ মে ২০২৪ ৪ জ্যৈষ্ঠ ১৪৩১

শিরোনাম: রাজধানীতে মাদকবিরোধী অভিযানে গ্রেপ্তার ১৭    সৌদিতে চলতি বছরে প্রথম বাংলাদেশি হজযাত্রীর মৃত্যু    আমিরাত থেকে আসা যাত্রীর শরীরে মিললো সাড়ে ৪ কোটি টাকার স্বর্ণ    যেসব এলাকায় আজ ১৫ ঘণ্টা গ্যাস থাকবে না    চার বিভাগে নতুন করে ৪৮ ঘণ্টার জন্য হিট অ্যালার্ট জারি     গত ৪৪ বছরে সবচেয়ে সাহসী রাজনীতিকের নাম শেখ হাসিনা : ওবায়দুল কাদের    নতুন যুগের প্রতিশ্রুতি দিলেন পুতিন-শি জিনপিং   
https://www.dailyvorerpata.com/ad/Inner Body.gif
বিজয়নগর উপজেলা পরিষদের নির্বাচনী মাঠে জনপ্রিয়তা শীর্ষে নাছিমা মুকাই আলী
বিজয়নগর (ব্রাহ্মণবাড়িয়া) প্রতিনিধি
প্রকাশ: শনিবার, ৪ মে, ২০২৪, ১২:১৪ এএম | অনলাইন সংস্করণ

৬ষ্ট উপজেলা পরিষদ নির্বাচনের শেষ ধাপে ব্রাহ্মণবাড়িয়ার বিজয়নগর উপজেলা পরিষদ নির্বাচন অনুষ্ঠিত হবে। ইতিমধ্যে নির্বাচনের তফশিল প্রকাশিত হয়েছে। তফসিল অনুযায়ী আগামি ৯ মে মনোনয়নপত্রের দাখিলের শেষ দিন। এরমধ্যে চেয়ারম্যান ও ভাইস চেয়ারম্যান এবং মহিলা ভাইস চেয়ারম্যান পদে প্রতিদ্বন্দ্বি প্রার্থীরা নির্বাচনী মাঠে চষে বেড়াচ্ছে। জনমত গঠন ও পরিচিতি লাভে আশায় আর ভোটারদের মন জয় করতে হাট- বাজার, পাড়া মহল্লায় দৌড়ঝাপ শুরু  করছে প্রার্থীরা। প্রতীক বরাদ্দের পর শুরু হবে নির্বাচনের মূল প্রচার প্রচারণা। বর্তমানের মাঠে জনপ্রিয়তা সৃষ্টির লক্ষ্যে প্রার্থীরা নির্বাচনী মাঠে ঘুরে বেড়াচ্ছেন।  

এবার বিজয়নগর উপজেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদে  প্রতিদ্বন্দ্বিতায় মাঠে প্রচারে রয়েছেন উপজেলা পরিষদের চেয়রাম্যান নাছিমা মুকাই আলী,  উপজেলা ছাত্রদলের সাবেক সভাপতি জাবের আহমেদ জাবেদ, উপজেলার বিএনপি নেতা কাজী রফিকুল ইসলাম,  উপজেলা আ.লীগের যুগ্ম সাধারণ সম্পাদক এনামুল কবীর সুমন।

এবারের উপজেলা পরিষদ নির্বাচনে বিএনপি অংশ গ্রহণ করবে না বলে কেন্দ্রীয় ভাবে সিদ্ধান্ত নেয়া হয়। এদিকে বিজয়নগর উপজেলা পরিষদ নির্বাচনে বিএনপির মতাদর্শের দুইজন প্রার্থী  চেয়রাম্যান পদে এবং ভাইস চেয়ারম্যান পদে একজন লড়াই করবেন মর্মে নির্বাচনী মাঠে প্রচার প্রচারণায় রয়েছে। তবে কেন্দ্রীয় বিএনপির সিদ্ধান্ত অনুযায়ী কোন বিএনপি নেতাকর্মী নির্বাচনে অংশ না নেয়ার কথা থাকায় এবং নির্বাচনে কোন প্রার্থীর পক্ষে সরাসরি নেতাকর্মীরা  কাজ করলে কঠোর ব্যবস্থার হুশিয়ারির কারণে দলীয় নেতাকর্মীরা নির্বাচনী মাঠে একপ্রকার নিষ্ক্রিয়তার ভূমিকায় রয়েছে। 

 এদিকে বর্তমান উপজেলা পরিষদ চেয়ারম্যান নাছিমা মুকাই আলী  নির্বাচনী এলাকায় তার জনপ্রিয়তা অন্যান্য প্রার্থীর চেয়ে অনেকটাই এগিয়ে রয়েছে। উপজেলার প্রত্যেক ইউনিয়ন ও পাড়া মহল্লায় নাছিমা মুকাই আলী জনপ্রিয়তা শীর্ষে। প্রত্যেক এলাকায় তার নির্বাচনের প্রস্তুতি নিয়ে চলছে মতবিনিময় সভায়। সভায় সাধারণ মানুষ ব্যাপক উপস্থিতি এবং ধর্ম বর্ণ,দল মত নির্বিশেষে  জোড়ালো ভাবে তাকে সমর্থন জানিয়ে পুনরায় চেয়ারম্যান পদে  নির্বাচিত করার অভিমত ব্যক্ত করছেন সাধারণ ভোটাররা। 



উপজেলার বিভিন্ন এলাকায় ঘুরে নির্বাচনী মাঠে প্রার্থীদের প্রচারণা দেখা গেছে , প্রার্থীরা হাট বাজার, চা স্টলে এখন শুধু নাছিমা মুকাই আলীর অতীত কর্মকাণ্ড নিয়েই আলোচনা রয়েছে। সবাই মুখে মুখে এখন শুধু নাছিমা মুকাই আলীর বিষয়টি আলোচনায় বিষয় হয়ে দাড়িয়েছে।  তবে বর্তমান চেয়ারম্যান নাছিমা মুকাই আলী একজন সৎ, ধার্মিক স্বজ্জন ব্যক্তি হওয়ায় তাকে পুনরায় নির্বাচিত করতে চাই উপজেলাবাসি। সাধারণ মানুষেরা বলছেন, তিনি একজন ভালো ও ভদ্র এবং মানবিক মানুষ নাছিমা। বিগত সময়ে তিনি অত্যন্ত দক্ষতার সহিত উপজেলা পরিষদ পরিচালনা সহ সংঘাত মুক্ত বিজয়নগর রাখায় তার জনপ্রিয়তা সর্বমহলে প্রশংসনীয় । তার সততার কারণে তাকে পুনরায় চেয়ারম্যান হিসেবে নির্বাচিত করতে চাই ভোটাররা। 

এদিকে ভাইস চেয়ারম্যান পদে প্রার্থী রয়েছেন ৫ জন। তার হলেন উপজেলা আ.লীগের সাংগঠনিক সম্পাদক সাবেক ছাত্রলীগনেতা সাংবাদিক মৃণাল চৌধুরী লিটন, উপজেলা সেচ্ছাসেবক লীগের সভাপতি সুর্নিমল সাহা, উপজেলা যুবদলের সদস্য সচিব মুখলেছুর রহমান লিটন, উপজেলা ছাত্রদলের সাবেক সাধারণ সম্পাদক মুর্শেদ কামাল, সাবেক ছাত্রলীগনেতা মুফতী রেদওয়ানুল বারী সিরাজী। 

 মহিলা ভাইস চেয়ারম্যান পদে ৪ জন প্রার্থী  প্রতিদ্বন্দ্বিতা মাঠে রয়েছেন তারা হলেন বর্তমান মহিলা ভাইস চেয়ারম্যান সাবিত্রী রাণী,  উপজেলা আ.লীগের মহিলা সম্পাদিকা  উপজেলা পরিষদের সাবেক মহিলা ভাইস চেয়ারম্যান ফয়জুন্নাহার টুনি, হালিমা আক্তার প্রীতি খন্দকার, উপজেলা যুব মহিলা লীগ নেত্রী  হালিমা চৌধুরী।

তফসিল অনুযারী বিজয়নগর উপজেলা পরিষদ নির্বাচন চতুর্থ ধাপে মনোনয়নপত্র দাখিলের শেষ দিন ৯ মে। মনোনয়নপত্র বাছাই হবে ১২ মে। আর মনোনয়নপত্র বাছাইয়ের বিরুদ্ধে আপিল করা যাবে ১৩ থেকে ১৫ মে পর্যন্ত। আপিল নিষ্পত্তি হবে ১৬ থেকে ১৮ মে। প্রার্থিতা প্রত্যাহারের শেষ দিন ১৯ মে। ২০ মে প্রতীক বরাদ্দ করা হবে। আগামী ৫ জুন সকাল ৮টা থেকে বিকেল ৪টা পর্যন্ত ব্যালটের মাধ্যমে ভোট গ্রহণ অনুষ্ঠিত হবে।

« পূর্ববর্তী সংবাদপরবর্তী সংবাদ »







  সর্বশেষ সংবাদ  
  সর্বাধিক পঠিত  
http://www.dailyvorerpata.com/ad/Vorer-pata-23-12-23.gif
http://www.dailyvorerpata.com/ad/bb.jpg
http://www.dailyvorerpata.com/ad/Screenshot_1.jpg
এই ক্যাটেগরির আরো সংবাদ


সম্পাদক ও প্রকাশক: ড. কাজী এরতেজা হাসান
সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত
সাউথ ওয়েস্টার্ন মিডিয়া গ্রুপ


©ডেইলি ভোরের পাতা ডটকম


©ডেইলি ভোরের পাতা ডটকম

বার্তা ও বাণিজ্যিক কার্যালয় : ৯৩ কাজী নজরুল ইসলাম এভিনিউ, কারওয়ান বাজার, ঢাকা-১২১৫।
ফোন:৮৮-০২-৪১০১০০৮৭, ৪১০১০০৮৬, বিজ্ঞাপন বিভাগ: ৪১০১০০৮৪, ফ্যাক্স : ৮৮-০২-৪১০১০০৮৫
অনলাইন ইমেইল: [email protected] বার্তা ইমেইল:[email protected] বিজ্ঞাপন ইমেইল:[email protected]