নির্বাচিত সংবাদ

কাওরানবাজারে ছিনতাই : কি আর করবেন, যানগা..

:: নিজস্ব প্রতিবেদক ::

রাজধানীর কাওরানবাজারে দৈনিক নয়া দিগন্ত পত্রিকার সিনিয়র সাংবাদিক মো. মনির হোসেন স্ত্রীসহ গণছিনতাইয়ের কবলে পড়েছেন। খবর পেয়ে ইন্সপেক্টর (অপারেশন) ফোর্স নিয়ে ঘটনাস্থলে আসেন। এ সময় এক পুলিশ সদস্য মনিরকে উদ্দেশ্য করে বলেন, ‘কি আর করবেন, এখন যানগা…’।

ছিনতাইকারীরা তার স্ত্রীর সাথে থাকা একটি ভ্যানেটি ব্যাগ ছিনিয়ে নিয়ে দৌড়ে পালিয়ে যায়। ভ্যানেটি ব্যাগের মধ্যে নগদ ৪ হাজার টাকাসহ গুরুত্বপূর্ণ কাগজপত্র ছিলো। মঙ্গলবার দিবাগত রাত ১২ টা ৫০ মিনিটে কাওরানবাজারের হোটেল লা ভিঞ্চির পাশের রাস্তায় এ ঘটনাটি ঘটেছে।

ভুক্তভোগী মনির হোসেন জানান, মোটর সাইকেলে করে ফার্মগেট হয়ে বাসায় ফিরছিলাম। হোটেল লা ভিঞ্চির কাছাকাছি থাকা কাঁচামাল বহনকারী ট্রাকের সারি থাকায় সেখানে মটর সাইকেল থামাতে বাধ্য হই। এ সময় দেখা যায় ট্রাকগুলো থেকে ও এর পাশপাশের মটর সাইকেল আরোহী ও পথচারীদের কাছ থেকে মোবাইল ফোন, ব্যাগসহ বিভিন্ন জিনিসপত্র ২০/২২ বছরের ১৫-২০ জন যুবক ছিনিয়ে নিয়ে দৌড়ে পালিয়ে যাচ্ছিলো। এছাড়াও তারা জ্যামে আটকে থাকা বিভিন্ন পণ্য বোঝাই ট্রাক থেকে ও মুরগির ভ্যান থেকে জ্যান্ত মুরগি ছিনিয়ে নিয়ে যানবাহনের সারির ফাঁক-ফোকর দিয়ে ছিনতাইকারীরা পালিয়ে যাচ্ছিলো। বিষয়টি দেখে তিনি তার স্ত্রীর কাছে লুকিয়ে রাখতে নিজের মোবাইল ফোন দেন। এ সময় ২২/২৩ বছর বয়সী এক ছিনতাইকারী তার স্ত্রীর কালো রঙের ভ্যানেটি ব্যাগটি ছিনিয়ে নিয়ে দৌড়ে বিপরীত দিকের ডাচ-বাংলা ব্যাংকের বুথের পাশ দিয়ে পালিয়ে ফার্মগেটের দিকে যায়। পরে বিষয়টি তেজগাঁও থানার ওসিকে জানানো হলে তিনি ঘটনাস্থলে ইন্সপেক্টরসহ (অপারেশন) কয়েকজন পুলিশ সদস্যকে পাঠান।

তিনি আরো বলেন, পুলিশ সদস্যরা ঘটনাস্থলে এসে জানান পুরো এলাকা জুড়ে পুলিশ তল্লাশী চালাচ্ছে। আপনার ব্যাগটি উদ্ধারে চেষ্টা শুরু করেছি। এর কিছুক্ষণ পর এক পুলিশ সদস্য এসে তাকে বলেন, এই এলাকাটা চোর, ছিনতাইকারীদের আখড়া। এখানে বেশিক্ষণ না থাকাই ভালো। ছিনতাই হয়েছে কি আর করবেন? এখন বাসায় যানগা…।

ছিনতাই প্রসঙ্গে তেজগাঁও থানার অফিসার ইনচার্জ মো. মাজহারুল ইসলাম জানান, হঠাৎ করে কি কারণে আমার থানা এলাকায় ছিনতাই বেড়ে গেলো, তা বুঝতে পারছি না। এ ব্যাপারে ব্যবস্থা নেয়া হবে। তবে সাংবাদিক মনিরের ব্যাগটি উদ্ধারের জন্য সর্বোচ্চ চেষ্টা চলছে বলে জানান তিনি।

আপনার মন্তব্য লিখুন

নির্বাচিত সংবাদ | আরো খবর