নির্বাচিত সংবাদ

বন্যার্তদের ত্রাণ বিতরনে হিউম্যান সাপোর্ট ওর্গানাইজেশন

:: সফিকুল ইসলাম রাসেল ::

বাংলাদেশের উত্তরাঞ্চল লক্ষ লক্ষ মানুষ সর্বনাশা বন্যায় পানিবন্দি । চারিদিকে পানি আর পানি এতটুকু জায়গা খালি নেই। হাহাকার রব ছড়িয়ে পড়েছে। খাবারের অভাব, ঔষুধের অভাব খাবার পানিরও অভাব তিব্র। মানুষ এই পরিস্থিতিতে দিন কাটাচ্ছে। ‘হিউম্যান সাপোর্ট ওর্গানাইজেশন’ মানুষের কষ্টে পাশে থাকার ব্রত নিয়ে এগিয়ে চলছে। এই বন্যা পরিস্থিতিতে ও তারা পিছিয়ে যায়নি।

তাই তারা নিজেদের সামর্থ্য অনুযায়ী মানুষের সাহায্য নিয়ে তাদের প্রজেক্ট ‘ত্রাণে বাঁচুক প্রাণ’ ইভেন্টের মাধ্যমে জামালপুরের সরিষাবাড়ি তে চারশত পরিবারে হাতে ত্রাণ সামগ্রী তুলে দিতে সক্ষম হয়েছে। সারারাত ধরে বৃষ্টিতে ভিজে কেনাকাটা করার, ভোর থেকে সারাদিন ধরে প্যাকেটিং করা, ভলেন্টিয়ার এর অভাবে নিজের পরিবারের মানুষদের প্যাকেটিং এর কাজে লাগানো। ভোর রাতে সরিষাবাড়ির উদ্দেশ্যে যাত্রা শুরু। দু দিন,দু রাত খেটে অবশেষে ‘হিউম্যান সাপোর্ট ওর্গানাইজেশন’ বন্যার্তদের হাতে ত্রাণ সামগ্রী তুলে দিতে পেরেছে । স্ংগঠনের প্রতিটা ভলেন্টিয়ার যে কতটা আন্তরিক তা তারা প্রমাণ করে দিয়েছে। চট্টোগ্রামের টিম লিডার আসাদুজ্জামান ও খুলনার টিম লিডার অভিষেক ফান্ড কালেকশনে খুব বেশি সাহায্য করেন।

প্রজেক্টে সব থেকে বড় ভূমিকা পালন করেন কো-ফাউন্ডার দোলন । তার পরিবারে সাপোর্টেই কাজটা শতগুণে কঠিন হয়েছে। আর উপদেষ্টা জোসেফ এনাম, কো-ফাউন্ডার মনি, কো-ফাউন্ডার মিথিলা, ঢাকার ভলেন্টিয়ার জবা, শুভ. কিশোর, আরেফিন, অবন্তি, তানভীর রাসেল, অর্নব, ইমন, জামালপুরের অর্ক যাদের চেষ্টায় সফলভাবে চারশত পরিবারের হাতে ত্রাণ পৌছে দেওয়া সম্ভব হয়েছে।

আপনার মন্তব্য লিখুন

নির্বাচিত সংবাদ | আরো খবর