৩৮তম বিসিএসের সার্কুলার শিগগিরই

শুক্রবার , ১৭ ফেব্রুয়ারী ২০১৭, ৭:৪৬ অপরাহ্ন

:: নিজস্ব প্রতিবেদক ::

প্রশাসনের শূন্যপদ পূরণে মার্চেই আসছে ৩৮তম বিসিএসের নিয়োগ বিজ্ঞপ্তি। বিভিন্ন মন্ত্রণালয় ও বিভাগের চাহিদা অনুযায়ী মোট ২ হাজার ৪২টি পদে নিয়োগ দিতে দরখাস্ত আহ্বান করবে সরকারি কর্মকমিশন (পিএসসি)।

অনুমোদনের জন্য ইতিমধ্যে প্রধানমন্ত্রীর কার্যালয়ে এ সংক্রান্ত সার-সংক্ষেপ পাঠিয়েছে জনপ্রশাসন মন্ত্রণালয়। প্রধানমন্ত্রীর সম্মতি পাওয়া মাত্রই ৩৮তম বিসিএসের নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশ করা হবে। জনপ্রশাসন মন্ত্রণালয় ও পিএসসি সূত্রে জানা গেছে এসব তথ্য।

জনপ্রশাসন মন্ত্রণালয়ের সিনিয়র সচিব ড. মো. মোজাম্মেল হক খান মঙ্গলবার তার দফতরে বলেন, প্রশাসনের শূন্যপদ পূরণে শিগগিরই ৩৮তম বিসিএসের সার্কুলার দেয়া হবে। ২ হাজারের বেশি পদে এবার নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশ করা হবে। আগামী মাসেই এ বিজ্ঞপ্তি প্রকাশ করা হতে পারে বলেও আভাস দেন ড. মোজাম্মেল হক খান। জনপ্রশাসন মন্ত্রণালয় ও পিএসসি সূত্র জানিয়েছে, ২ হাজার ৪২টি শূন্য পদে সাধারণের জন্য ৩৮তম বিসিএসের বিজ্ঞপ্তি প্রকাশ করা হবে।

এর মধ্যে উল্লেখযোগ্য হলো প্রশাসন ক্যাডারের সহকারী কমিশনার পদ ৩০০টি, পুলিশ ক্যাডারের সহকারী পুলিশ সুপার ১০০টি, স্বাস্থ্য ক্যাডারের সহকারী সার্জন ২২০টি, সহকারী ডেন্টাল সার্জন ৫টি, কৃষি ক্যাডারের কৃষি সম্প্রসারণ কর্মকর্তা ১৮৯টি, পররাষ্ট্র ক্যাডারের সহকারী সচিব ১৭টি, আনসার ক্যাডারের ৩১টি, মৎস্য ক্যাডারের ২০টি, সহকারী বন সংরক্ষক ২২টি, শিক্ষা ক্যাডারের বিভিন্ন বিষয়ের প্রভাষক ৯৭৩টি, ভেটেরিনারি সার্জন ২৫টি, সহকারী প্রকৌশলী ৩১টি, নিরীক্ষা ও হিসাব ক্যাডারের সহকারী মহা-হিসাবরক্ষক ১১টি, কর ক্যাডারের সহকারী করকমিশনার ৯টি, তথ্য ক্যাডারের ৩৫টি, রেলওয়ে প্রকৌশল ক্যাডারের নির্বাহী প্রকৌশলী ও সমমানের পদ ১০টি, ইকোনমিক ক্যাডারের সহকারী প্রধান ৬টি, রেলওয়ে পরিবহন ক্যাডারের ৭টি ও ডাক ক্যাডারের সহকারী পোস্টমাস্টার জেনারেলের ৭টি পদ।

 

অনলাইন/কে

WARNING: Assigned ad is expired! Extend the term or Delete it.
WARNING: Assigned ad is expired! Extend the term or Delete it.