আনন্দবাজার
শুক্রবার, ১৮ আগস্ট ২০১৭ ৩ ভাদ্র ১৪২৪ বঙ্গাব্দ

‘সোনাবন্ধু’ জমকালো প্রিমিয়ার শো

:: মেহেদী সোহেল ::

গত বৃহস্পতিবার বিএফডিসির ৮নং ফ্লোরে অনুষ্ঠিত হয় দর্শকপ্রিয় অভিনেতা ডিএ তায়েব অভিনীত ‘সোনাবন্ধু’ চলচ্চিত্রটির। আসছে ঈদে মুক্তির মিছিলে রয়েছে ‘সোনাবন্ধু’।

গত মাসের মাঝের দিকে সেন্সর ছাড়পত্র পায় চলচ্চিত্রটি। তখন সেন্সর বোর্ডের সদস্য ইফতেখার নওশাদ বলেছিলেন, ‘অনেকদিন পর একটা দারুণ সিনেমা দেখেছি সেন্সরে। এই সিনেমাটার গল্পটা সত্যিই অসাধারণ। আমাদের গ্রামীণ প্রেক্ষাপটে নির্মিত এই সিনেমাটা চোখে জল এনে দিয়েছে। প্রেক্ষাগৃহে ‘সোনাবন্ধু’ দেখে দর্শকদেরও চোখ মুছতে হবে।’

এদিকে চলচ্চিত্রটির প্রিমিয়ার শো অনুষ্ঠানে উপস্থিত ছিলেন ‘সোনাবন্ধু’ছবির মূল চরিত্রে অভিনয় করা চিত্রনায়ক ডিএ তায়েব। তার বিপরীতে অভিনয় করা দুই চিত্রনায়িকা পপি ও পরীমনি। প্রধান অতিথি ছিলেন এটিএন বাংলা ও এটিএন নিউজের চেয়ারম্যান ড. মাহফুজুর রহমান। অনুষ্ঠানটি উদ্বোধন করেন গোল্ডহিল গ্রুপ ও পূর্বাচল গোল্ডহিল সিটির চেয়ারম্যান ড.এম এম এমরান চৌধুরী, প্রধান বক্তা হিসেবে ছিলেন চিত্রনায়ক আকবর হোসেন পাঠান ফারুক। আর অনুষ্ঠানটি সভাপতিত্ব করেন ডিআইজি বাংলাদেশ পুলিশ হাবিবুর রহমান (বিপিএম বার, পিপিএম)।

চলচ্চিত্র  শিল্পী সমিতির সভাপতি মিশা সওদাগর, চলচ্চিত্র শিল্পী সমিতির সাধারণ সম্পাদক জায়েদ খান, চলচ্চিত্র পরিচালক সমিতির সভাপতি মুসফিকুর রহমান গুলজার, বাসসাসের সভাপতি আবদুর রহমান, নাদের চৌধুরী, সোনাবন্ধু ছবির পরিচালক জাহাঙ্গীর আলম সুমন, সোনাবন্ধু ছবির প্রযোজক তপন কুমার বসাক, ছবির কাহিনীকার মাহবুবা শাহরীন, আফজাল শরিফ প্রমুখ।

সোনাবন্ধুর ছবির শুভেচ্ছা বক্তব্য দিতে গিয়ে ড.মাহফুজুর রহমান বলেন, ‘চিত্রনায়িকা পপি অসাধারণ অভিনয় করেছেন এবং ডিএ তায়েবের অনবদ্য অভিনয়ে আমি সত্যিই মুগ্ধ।’

চিত্রনায়ক ফারুক বলেন, ‘আমার সবচেয়ে আলোচিত ছবি সুজন সুখী’র মত আরেকটি সুজন সখী এবারের ঈদে আমরা দেখতে পাবো সোনাবন্ধু।’

মিশা সওদাগর বলেন, ‘এত সুন্দর গ্রাম বাংলার প্রাণের ছবি এটি আমার মনে হচ্ছে এই বাংলায় আবারও বেদের মেয়ে জোসনা হতে যাচ্ছে।,

সোনাবন্ধু ছবির সঙ্গীত পরিচালনা করেন ইমন সাহা, তানভীর তারেক। গীতিকার মান্নান মোহামদ ও পীযুষ সেন বেনু। আর কণ্ঠ দিয়েছেন, বারী সিদ্দিক, সালমা, সামিহা, মারিয়া সিমু, শিরিন দেওয়ান। এসময় চলচ্চিত্রটির গানগুলো সহ বিভিন্ন অংশ মোট ৬০মিনিট প্রদর্শন করা হয়।

চলচ্চিত্রটি উপস্থিত সকলকে মুগ্ধ করে। ওই প্রিমিয়ার শো’টি উপস্থাপনার দায়িত্বে ছিলেন এএসপি, অভিনেতা এবং ওই অনুষ্ঠানের আহ্বায়ক মাকফুবুর রহমান সুইট, উপস্থাপনায় তার সঙ্গে ছিলেন ইসরাত পায়েল, অনন্যা অনু।

 

ভোরের পাতা/এমএ

আনন্দবাজার | আরো খবর