সেনাবাহিনীর উচ্চ পর্যায়ে রদবদল

শুক্রবার , ১৭ ফেব্রুয়ারী ২০১৭, ৫:৫৪ অপরাহ্ন

:: ভোরের পাতা অনলাইন ::

বাংলাদেশ সেনাবাহিনীর শীর্ষ পদে রদবদল করা হয়েছে। বৃহস্পতিবার (১৬ ফেব্রুয়ারি) প্রতিরক্ষা মন্ত্রণালয় রদবদলের এ আদেশ জারি করেছে।

সেনাবাহিনীর নতুন চিফ অফ জেনারেল স্টাফ (সিজিএস) হয়েছেন মেজর জেনারেল মো. নাজিম উদ্দীন, যিনি এতোদিন যাশোরে ৫৫ পদাতিক ডিভিশনের অধিনায়কের (জিওসি) দায়িত্ব পালন করে আসছিলেন।

জেনারেল নাজিম এই পদে লেফটেন‌্যান্ট জেনারেল সাব্বির আহমেদের স্থলাভিষিক্ত হচ্ছেন, যিনি ইতোমধ‌্যে অবসর প্রস্তুতি ছুটিতে গেছেন।

ডিফেন্স সার্ভিসেস কমান্ড অ‌্যান্ড স্টাফ কলেজের (ডিএসসিএসসি) কমান্ড্যান্টের দায়িত্ব পালন করে আসা মেজর জেনারেল মো. সাইফুল আবেদিন প্রতিরক্ষা গোয়েন্দা মহা-পরিদপ্তরের (ডিজিএফআই) নতুন প্রধান হয়েছেন। গুরুত্বপূর্ণ এই পদে তিনি মেজর জেনারেল আকবর হোসেনের উত্তরসূরী।

মেজর জেনারেল ওয়াকার উজ জামান সেনা সদর দপ্তরের সামরিক সচিব হয়েছেন। এর আগে তিনি ৯ম পদাতিক ডিভিশনের (সাভার) জিওসি ছিলেন। মেজর জেনারেল আবদুল্লাহিল বাকি সেনা সদর দফতরের সামরিক সচিব হয়েছেন।

১০ম পদাতিক ডিভিশনের (রামু) জিওসি মেজর জেনারেল আতাউল হাকিম সারওয়ার হাসান ঢাকা সেনানিবাসের লগ-এরিয়া কমান্ডার হয়েছেন। মেজর জেনারেল মাকসুদকে ১০ম পদাতিক ডিভিশনের (রামু) জিওসি হিসেবে নিয়োগ দেওয়া হয়েছে। এর আগে তিনি জাতিসংঘ মিশনে ডেপুটি ফোর্স কমান্ডার ছিলেন।

এছাড়া সেনা সদর দপ্তরের ডাইরেক্টর মিলিটারি অপারেশনস (ডিএমও) নাঈম আশফাক চৌধুরী ব্রিগেডিয়ার জেনারেল থেকে পদোন্নতি পেয়ে মেজর জেনারেল হচ্ছেন। তাকে দেওয়া হচ্ছে যশোরে ৫৫ পদাতিক ডিভিশনের জিওসির দায়িত্ব।

 

ভোরের পাতা/ডিএইচ

WARNING: Assigned ad is expired! Extend the term or Delete it.
WARNING: Assigned ad is expired! Extend the term or Delete it.