রবিবার থেকে গরুর মাংস বিক্রির শুরু হবে

শুক্রবার , ১৭ ফেব্রুয়ারী ২০১৭, ৫:২৬ অপরাহ্ন

দাবি পূরণ হলে গরুর মাংস পাওয়া যাবে ৩০০ টাকায়

:: ভোরের পাতা অনলাইন ::

দাবি বাস্তবায়ন হলে ফের রোববার (১৯ ফেব্রুয়ারি) থেকে  ঢাকা সিটি এলাকায় মাংস বিক্রি শুরু হবে বলে জানিয়েছেন বাংলাদেশ মাংস ব্যবসায়ী সমিতির মহাসচিব রবিউল আলম। আর সব দাবি পুরোপুরি মানলে ও বৈধ পথে গরু আমদানি করা গেলে এই দাম নেমে আসবে ৩০০ টাকার নিচে।

শুক্রবার (১৭ ফেব্রুয়ারি) ডিআরইউ মিলনায়তনে আয়োজিত এক সংবাদ সম্মেলনে বাংলাদেশ মাংস ব্যবসায়ী সমিতির মহাসচিব এসব কথা বলেন। বাংলাদেশ মাংস ব্যবসায়ী সমিতি ও ঢাকা মেট্রোপলিটন মাংস ব্যবসায়ী সমিতি যৌথভাবে সাংবাদিক সম্মেলনটির আয়োজন করে।

তবে রবিউল আলম বলেন, ‘ব্যবসায়ীদের দাবি আদায়ে বাণিজ্যমন্ত্রী ও ঢাকা সিটি কর্পোরেশনের সঙ্গে বৈঠকে বসার কথা রয়েছে। বৈঠকে আলোচনা ফলপ্রসূ না হলে পরবর্তীতে তারা বৃহত্তর আন্দোলনে যাওয়া হবে।’

এর আগে ৪ দফা দাবি আদায়ে ঢাকা মেট্রোপলিটন মাংস ব্যবসায়ী সমিতির নেতারা মাংস বিক্রি বন্ধ রাখেন। বিভিন্ন দাবি আদায়ে ৬ দিন মাংসের দোকান বন্ধ রাখার সময় শেষ হচ্ছে আগামীকাল শনিবার (১৮ ফেব্রুয়ারি)।

ব্যবসায়ীদের দাবিগুলোর মধ্যে রয়েছে- গাবতলী হাটে অতিরিক্ত ইজারা আদায় বন্ধ, হুন্ডির মাধ্যমে টাকা পাচারকারী চক্রকে চিহ্নিত করে শাস্তি দেয়া ও বিভিন্ন জেলা থেকে পশু আমদানির অনুমতি দেয়া, ট্যানারিতে চামড়া নেয়া ও ঢাকা উত্তর সিটি কর্পোরেশনের প্রধান নির্বাহী কর্মকর্তা ও প্রধান সম্পত্তি কর্মকর্তাকে জবাবাদিহিতার আওতায় আনা।

সংবাদ সম্মেলনে বাংলাদেশ মাংস ব্যবসায়ী সমিতিরি মহাসচিব রবিউল ইসলাম, ঢাকা মেট্রোপলিটন মাংস ব্যবসায়ী সমিতির সভাপতি শেখ মো. আবদুল বারেক ও সাধারণ সম্পাদক শামীম আহমেদ উপস্থিত ছিলেন।

 

অনলাইন/কে 

WARNING: Assigned ad is expired! Extend the term or Delete it.
WARNING: Assigned ad is expired! Extend the term or Delete it.