মিউনিখে আবার বিধ্বস্ত আর্সেনাল

বৃহস্পতিবার , ১৬ ফেব্রুয়ারী ২০১৭, ১২:০৫ অপরাহ্ন

:: ভোরের পাতা অনলাইন ::

ইউয়েফা চ্যাম্পিয়ন্স লীগে শেষ ষোলোর প্রথম লেগে বায়ার্ন মিউনিখের কাছে বিধ্বস্ত হলো আর্সেনাল। ইংল্যান্ডের ক্লাবটিকে ৫-১ গোলে উড়িয়ে দিলো জার্মানির ক্লাবটি।

এর আগে ২০০৫, ২০১৩ ও ২০১৫ সালে চ্যাম্পিয়ন্স লীগে এই পর্যায় থেকে আর্সেনালকে বিদায় করে দেয় বায়ার্ন মিউনিখ। এবরাও তারা সেই পথ তৈরি করে ফেলেছে।

ম্যাচের শুরুতেই রবেনের গোলে বায়ার্ন এগিয়ে যায়। তবে প্রথমার্ধেই ম্যাচে সমতা টানেন আলেক্সিস সানচেজ। কিন্তু দ্বিতীয়ার্ধে তাদের আর রুখতে পারেনি অতিথিরা। আলকান্তারার জোড়া গোল, লেভানদোভস্কি ও মুলারের লক্ষ্যভেদে বড় জয় পায় স্বাগতিকরা।

বুধবার রাতে শুরু থেকেই আর্সেনালকে চেপে ধরে বায়ার্ন। যার ফলে একাদশ মিনিটে এগিয়ে যায় তারা। দগলাস কস্তার ছোট পাস পেয়ে অসাধারণ বাঁকানো শটে গোলটি করেন রবেন। ৩০তম মিনিটে সানচেজের গোলে সমতায় ফেরে আর্সেনাল। লেভানদোভস্কি নিজেদের ডি বক্সে লরাঁ কোসিয়েলনিকে ফাউল করলে পেনাল্টির বাঁশি বাজায় রেফারি।

সানচেজের স্পটকিক ঠেকিয়ে দিয়েছিলেন মানুয়েল নয়ার; কিন্তু গোলমুখে ছুটে যাওয়া খলোয়াড়দের জটলার মধ্যে ফিরতি বল পেয়ে কোনাকুনি শটে জালে পাঠান চিলির এই স্ট্রাইকার।

বিরতির আগে কয়েকটি ভালো সুযোগ তৈরি করা বায়ার্ন দ্বিতীয়ার্ধের শুরুতে তিন মিনিটের ব্যবধানে দুবার বল জালে পাঠিয়ে ম্যাচের নিয়ন্ত্রণ নিয়ে নেয়। ৫৩তম মিনিটে ফিলিপ লামের দারুণ ক্রস ছয় গজ বক্সের মুখে পেয়ে হেডে লক্ষ্যভেদ করেন লেভানদোভস্কি। আর পোল্যান্ডের এই স্ট্রাইকারের ব্যাকহিল করে বাড়ানো বল ডি বক্সে পেয়ে প্রথম শটেই গোলরক্ষককে পরাস্ত করেন আলকান্তারা।

আট মিনিট পর নিজের দ্বিতীয় গোলটি পেয়ে যান আলকান্তারা। স্পেনের এই মিডফিল্ডারের শট এক জন ডিফেন্ডারের গায়ে লেগে জালে জড়ায়।

৮৮তম মিনিটে আর্সেনালের কফিনে শেষ পেরেকটি ঠুকে দেন মুলার। আলকান্তারার পাস থেকে গোলটি করেন দুই মিনিট আগেই বদলি নামা জার্মানির এই ফরোয়ার্ড।

 

ভোরের পাতা/ডিএইচ

WARNING: Assigned ad is expired! Extend the term or Delete it.
WARNING: Assigned ad is expired! Extend the term or Delete it.