ভাষার গানে মডেল আবুল হায়াত

শুক্রবার , ১৭ ফেব্রুয়ারী ২০১৭, ৮:০৮ অপরাহ্ন

:: আনন্দবাজার রিপোর্ট ::

মিউজিক ভিডিওতে মডেল হয়েছেন দর্শকপ্রিয় অভিনেতা আবুল হায়াৎ। প্রায় পাঁচ দশকের অভিনয় জীবন তাঁর। মঞ্চ, টিভি নাটক, বিজ্ঞাপন, চলচ্চিত্র, নির্মাণ এবং সাহিত্যে প্রতিভাবান ব্যক্তিত্ব এবার নতুন পরিচয়ে। লালন লোহানির কথায় ‘বায়ান্ন’ শিরোনামের গানটিতে কণ্ঠ ও সুর দিয়েছেন নাজির মাহমুদ।

সঙ্গীতায়োজন করেছেন মুশফিক লিটু। আর এই গানটির মাধ্যমেই আবুল হায়াৎ প্রথমবারের মতো মিউজিক ভিডিওর মডেল হিসেবে অভিষেক হলেন। এ প্রসঙ্গে আবুল হায়াত জানান, বাংলা ভাষা এবং ভাষা শহীদদের নিয়ে নির্মিত এই মিউজিক ভিডিওতে উঠে এসেছে আধুনিকতার নামে বর্তমান বাংলাদেশ এবং বায়ান্নর বীরত্বের কথা। যা ক্যামেরার চোখে চিত্রকল্পে তুলে এনেছেন ভিডিও নির্মাতা ইয়ামিন এলান।

এই ভিডিওটিতে আবুল হায়াতের নাতনীর চরিত্রে আছেন রিফা। গানটির কথা এমন- ওরা ইংরেজিতে বললে কথা নিজেকে ভাবে ধন্য, আমি হাসব না কাঁদব… ওরে ও বায়ান্ন…।

‘বায়ান্ন’র শিল্পী-সুরকার নাজির মাহমুদ বলেন, ‘এক জীবনে হাজারও গানের সুর করেছি। তবে সবার চেয়ে আমার কাছে এই গানটি স্পেশাল। কারণ এটি বাংলা ভাষাকে নিয়ে গান এবং নিজের কণ্ঠে গাওয়া গান। স্বপ্ন দেখি বাংলা ভাষা সমুন্নত রাখার সঙ্গে গানটিকেও।’

ভোরের পাতা অনলাইন/জিআর

WARNING: Assigned ad is expired! Extend the term or Delete it.
WARNING: Assigned ad is expired! Extend the term or Delete it.