সীমানা পেরিয়ে
শুক্রবার, ১৮ আগস্ট ২০১৭ ৩ ভাদ্র ১৪২৪ বঙ্গাব্দ

ভারতের উত্তরপ্রদেশে ‘আনসারুল্লা বাংলা টিম’র সদস্য গ্রেফতার

:: ভোরের পাতা অনলাইন ::

‘আনসারুল্লা বাংলা টিম’র সদস্য সন্দেহে বাংলাদেশি এক ‘জঙ্গি’কে ভারতের উত্তরপ্রদেশের মুজফফরনগর থেকে গ্রেফতার করা হয়েছে। তার নাম আবদুল্লাহ।

উত্তরপ্রদেশের জঙ্গি দমন শাখা এটিএস’র সন্দেহ, আবদুল্লাহ আল-কায়দার আদর্শে অনুপ্রাণিত বাংলাদেশের জঙ্গি সংগঠন আনসারুল্লাহ বাংলা টিমের সদস্য। রবিবার (০৬ আগস্ট) মুজফফনগরের চারথাবাল এলাকার কুতেসারা থেকে গোপন সংবাদের ভিত্তিতে তাকে গ্রেফতার করা হয়।

এটিএস’এর তরফে এই আটকের কথা সরকারি ভাবে জানানো হয়। আটক জঙ্গির ছবি সহ এক বিবৃতি দিয়ে জানানো হয় বাংলাদেশের ময়মনসিংয়ের হুসেনপুর গ্রামের বাসিন্দা আবদুল্লা বাংলাদেশের নিষিদ্ধ জঙ্গি সংগঠন আনসারুল্লা বাংলা টিম (এটিবি)-এর সক্রিয় সদস্য’।

মুজাফফরপুরের অ্যান্টি-টেররিস্ট স্কোয়াড (এটিএস) এর আইজি অসীম অরুণ জানান, মুজাফফরপুর জেলার কুটেসারা এলাকা থেকে আজ সকালে আবদুল্লা নামে এক বাংলাদেশি জঙ্গিকে আটক করা হয়েছে। গত এক মাসের বেশি সময় ধরে আবদুল্লা কুটেসারা এলাকায় বসবাস করছিল। যদিও এর আগে গত ২০১১ সাল থেকে শাহরানপুরের বেওবন্দ এলাকায় বাস করত সে। এবং ভারতে থাকার জন্য ভুয়া পরিচয় পত্র দিয়ে ভারতীয় পাসপোর্ট, আধার কার্ড তৈরি করেছিল’।

আবদুল্লাহর বিরুদ্ধে ভুয়া পরিচয় ব্যবহার করে পাসপোর্ট ও আধারকার্ড তৈরি করার অভিযোগ তুলেছে উত্তর প্রদেশের ওই স্কোয়াড। তাঁর কাছে থেকে ১১টি ভুয়া পরিচয়পত্র উদ্ধার করা হয়েছে বলে জানিয়েছে পুলিশ।

এটিএসের মহাপরিদর্শক অসীম অরুণ বলেন, আনসারুল্লাহ বাংলা টিমের সঙ্গে যুক্ত আবদুল্লাহ। বাংলাদেশি জঙ্গিদের ভুয়া পরিচয়পত্র তৈরির সঙ্গে যুক্ত তিনি। ভারতে সন্ত্রাসীদের নিরাপদে লুকিয়া থাকতে সাহায্য করার অভিযোগ রয়েছে তাঁর বিরুদ্ধে।

আল-কায়েদা জঙ্গিগোষ্ঠীর অনুসারী আনসারুল্লাহ বাংলা টিম। আবদুল্লাহকে আটকের পর এটিএস টিম ও স্থানীয় পুলিশ সেখানে সন্দেহভাজনদের ধরতে অনুসন্ধান চালাচ্ছে।

 

অনলাইন/এইচটি 

সীমানা পেরিয়ে | আরো খবর