খেলার মাঠে
শুক্রবার, ১৮ আগস্ট ২০১৭ ৩ ভাদ্র ১৪২৪ বঙ্গাব্দ

বৃষ্টিতে পণ্ড তামিম-রিয়াদের লড়াই

:: ভোরের পাতা অনলাইন ::

কিস্তান সুপার লিগে বৃষ্টির কারণে পরিত্যক্ত হয়েছে পেশোয়ার জালমি ও কোয়েটা গ্লাডিয়টর্সের মধ্যকার ম্যাচটি।

আফসোস থাকতে পারে তামিম ইকবালের। শুক্রবার (১৭ ফেব্রুয়ারি) ব্যাট হাতে পেশোয়ারের হয়ে সর্বোচ্চ ৬২ রান করেও অপরাজিত ছিলেন তামিম। অন্যদিকে সাকিব ব্যাট করার সুযোগই পাননি।

বৃষ্টি আইনে মাহমুদউল্লাহ রিয়াদের কোয়েটা গ্লাডিয়েটর্সের লক্ষ্যমাত্রা ১১৮ থেকে ১২৫ রান করা হয়েছিল। এরপর আবারও বৃষ্টির হানা। দীর্ঘ অপেক্ষার পর সর্বশেষ ৬ ওভারে ৫৫ রানের লক্ষ্যমাত্রা দেয়া হয় কোয়েটার সামনে।

ব্যাটিংয়েও নেমেছিল কোয়েটার দুই ওপেনার। কিন্তু বৃষ্টি আর পিছু ছাড়লো না। কী আর করার! আম্পায়াররা সিদ্ধান্ত নিলেন এই ম্যাচ আর মাঠে গড়ানো সম্ভব নয়। তাই বৃষ্টিতে শেষ পর্যন্ত পণ্ড হলো পেশোয়ার-কোয়েটা ম্যাচ।

শারজাহ ক্রিকেট স্টেডিয়ামে শুক্রবার টস হেরে ব্যাট করতে নামা পেশাওয়ারকে ৪১ রানের উদ্বোধনী জুটিতে ভালো সূচনা এনে দেন তামিম। তবে ১ রানের মধ্যে মোহাম্মদ হাফিজ, কামরান আকমল ও ওয়েন মর্গ্যানের বিদায়ে চাপে পড়ে দলটি।

আক্রমণাত্মক শুরু করে তামিম নিজেকে খানিকটা গুটিয়ে নেন। এক সময়ে ৩৩ বলে ৩২ রানে ছিলেন তিনি। ম্যাচের দৈর্ঘ্য ১৬ ওভারে নেমে আসার পর চড়াও হন এই বাঁহাতি ব্যাটসম্যান। তার ঝড়ো ব্যাটিংয়ে শেষ ২৩ বলে ৪৫ রান সংগ্রহ করে পেশাওয়ার।

বাবর আযমকে বিশাল একটি ছক্কা মেরে অর্ধশত পূর্ণ করে দেশসেরা ওপেনার। ইনিংসের ওপেনিংয়ে নেমে ৪৬ বলে ৬২ রানের একটি আগ্রাসী ইনিংস খেলে অপরাজিত ছিলেন তামিম। তার ইনিংসে ছিল ৪ টি চার ও ৪ টি বিশাল ছয়ের মার ছিল।

প্রথম ম্যাচে ব্যাটিংয়ে ভালো করা মাহমুদউল্লাহ ৩ ওভার বোলিং করে ১৮ রান খরচায় ১ টি উইকেট লাভ করেন। মোহম্মদ হাফিজ মাহমুদুল্লার শিকার হন।

 

ভোরের পাতা/ডিএইচ

খেলার মাঠে | আরো খবর