বাবা-মায়ের সঙ্গে অভিমান করে ঢাবি ছাত্রীর আত্মহত্যা

বুধবার , ১১ জানুয়ারী ২০১৭, ৬:২২ অপরাহ্ন

:: ভোরের পাতা অনলাইন ::

ফেইসবুক পাতায় তার ঘোষণা দিয়ে নাখালপাড়ায় নিজের বাসায় আত্মহত‌্যা করেছেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের এক ছাত্রী। মৃত‌্যুর আগে নিজের ফেইসবুক পাতায় ঘোষণা দিয়েছিলেন বলে বন্ধুরা জানিয়েছে।

গলায় ফাঁস দিয়ে আত্মহত্যা করা মোহসীনা মেধা নামে ওই ছাত্রী ঢাবির আন্তর্জাতিক সম্পর্ক বিভাগের দ্বিতীয় বর্ষের শিক্ষার্থী ছিলেন। ওই বাসায় মোহসীনামেধা বাবা-মায়ের সঙ্গে থাকতেন বলে জানা গেছে। তার গ্রামের বাড়ি কুমিল্লা জেলায়।

মেধা আত্মহত্যার আগে তার ফেইসবুক পাতায় একটি স্ট‌্যাটাস দিয়ে তার পরপরই একাউন্টটি বন্ধ (ডিঅ‌্যাক্টিভেট) করে দিয়েছিল বলে তার বন্ধু হাসান জানান।

হাসান বলেন, “গত রাতে সে সুইসাইড করবে বলে ফেইসবুকে একটি স্টাটাস দিয়েছিল। সকালে শুলনাম, বাসায় ফ্যানের সঙ্গে ঝুলিয়ে সে সুইসাউড করেছে।” খবর শুনে মেধার বাড়িতে গেলেও তাকে দেখতে পাননি বলে জানান হাসান। “মেধাকে কুমিল্লায় পারিবারিকভাবে দাফনের জন‌্য নিয়ে যাওয়া হয়েছে। আমরা কয়েকজন দেখতে গিয়েছিলাম কিন্তু দেখতে পাইনি।”

নাম প্রকাশ না করার শর্তে আত্মহত্যাকারী শিক্ষার্থীর এক বান্ধবী বলেন, ‘‘বাবা-মায়ের সঙ্গে অভিমান করে তিনি আত্মহত্যা করেছেন। আমি তাদের বাসায় গিয়েছিলাম।’ ওর আম্মু বলছিলেন, ‘রাত দুটোর সময় এসে দেখি মেধা মোবাইল টিপছিলো, তিনটার সময় এসেও দেখি মোবাইল টিপতে। তখন আমি বকাবকি করি। পরে রাত চারটার সময় এসে দেখি মৃত। এই টুকু বকাবকিতে অভিমান করে মেয়েটি আত্মহত্যা করলো এই কথা বলে ওর মা বিলাপ করছিলেন।’’

 

অনলাইন/এইচটি 

WARNING: Assigned ad is expired! Extend the term or Delete it.
WARNING: Assigned ad is expired! Extend the term or Delete it.