অর্থনীতি
শুক্রবার, ১৮ আগস্ট ২০১৭ ৩ ভাদ্র ১৪২৪ বঙ্গাব্দ

বাজারে সবজির দাম বেড়েছে

:: নিজস্ব প্রতিবেদক ::

রাজধানীর কাঁচাবাজারগুলোতে আলু, করলা ও বেগুনসহ বেশ কয়েকটি সবজির দাম আরও বেড়েছে। পাইকারি বাজারে দাম বাড়ার কারণে খুচরা বাজারে এসব পণ্য ৮ থেকে ২০ টাকা পর্যন্ত বেশি দামে বিক্রি করতে হচ্ছে বলে অজুহাত দেখাচ্ছেন ব্যবসায়ীরা।

শুক্রবার (১৭ ফেব্রুয়ারি) রাজধানীর নিউমার্কেট, জিগাতলা ও হাতিরপুল বাজার ঘুরে দেখা যায়, গত সপ্তাহে কেজিপ্রতি আলু ১৬ টাকা করে বিক্রি হলেও এখন তা বিক্রি হচ্ছে ২০ থেকে ২৫ টাকায়। বেগুন ৮ টাকা বেড়ে ৪৮ টাকা, করলা ২০ টাকা থেকে বেড়ে ৮০ টাকা, শসা ১০ টাকা বেড়ে বিক্রি হচ্ছে ৪০ টাকা, টমেটো ৫ টাকা বেড়ে ৪০ টাকায় বিক্রি হচ্ছে।

ঝিঙা ২০ টাকা বেড়ে ৮০ টাকা, পেঁপে ১০ টাকা বেড়ে ৩০ টাকা, কচুর লতি ১০ টাকা বেড়ে ৬০ টাকা, ফুলকপি ও বাঁধাকপি আকারভেদে প্রতি পিস ২৫ থেকে ৩০ টাকা, শালগম ৩০ টাকা, মুলা ২০ টাকা, শিম ৩০ থেকে ৪০ টাকা, কাঁচামরিচ ৬০ টাকা ও ঢেঁড়স ৮০ টাকায় বিক্রি হচ্ছে। লালশাক, ডাটা ও পুঁইশাকের আঁটি বিক্রি হচ্ছে ১০ থেকে ২০ টাকা।

পেঁয়াজের (দেশি-ভারতীয়) দাম ১-২ টাকা কমে বিক্রি হচ্ছে ২০ ও ২৫ টাকায়। আদার দাম কমে ৭০ টাকা, মসুর ডাল ১২৫ টাকা, বিদেশি মোটা দানা ৯০ টাকা, মুগডাল ১১০ টাকা, ছোলা ৮০ টাকা, সয়াবিন তেল (বোতলজাত) তিন টাকা কমে ১০২ টাকা, খোলা তেল ৮০ থেকে ৯০ টাকায় বিক্রি হচ্ছে। বাজারে নাজিরশাইল চাল প্রতি কেজি ৫০ টাকা, মিনিকেট ৫২ টাকা ও মোটা চাল (স্বর্ণা) ৩৬ থেকে ৩৮ টাকায় বিক্রি হচ্ছে। ব্রয়লার মুরগি ১৬০ টাকা, দেশি মুরগি আকারভেদে ২৫০ থেকে ৪০০ টাকা, পাকিস্তানি মুরগি ২৫০-৩০০ টাকায় বিক্রি হচ্ছে।

গাবতলী গরুর হাটের ইজাদারদের অত্যাচার, নির্যাতন বন্ধে পূর্ব ঘোষণা অনুযায়ী ১৩ ফেব্রুয়ারি থেকে গরুর মাংসের দোকান বন্ধ রাখার কারণে বাজারে গরুর মাংসের পাশাপাশি খাসির মাংসও পাওয়া যাচ্ছে না।

 

অনলাইন/কে

অর্থনীতি | আরো খবর