খেলার মাঠে

পিএসএলে মুখোমুখি হচ্ছেন তামিম-সাকিব-রিয়াদ

:: ভোরের পাতা অনলাইন ::

পাকিস্তান সুপার লীগের (পিএসএল) দ্বিতীয় আসরে আজ তামিম ইকবাল ও সাকিব আল হাসানের মুখোমুখি হচ্ছেন মাহমুদুল্লাহ।

হয়তো দেখার জন্য অধীর আগ্রহ থাকবে অনেকেরই। কেননা পাকিস্তান সুপার লিগে একই সাথে মাঠে নামছেন ৩ টাইগার ক্রিকেটার।

আজ শুক্রবার (১৭ ফেব্রুয়ারি) বাংলাদেশ সময় বিকেল সাড়ে ৫টায় পিএসএলে হবে এই লড়াই।

গত মৌসুমে করাচি কিংসের হয়ে খেলেন সাকিব। আর তামিম খেলেন পেশোয়ার জালমিতে। এবার তামিমের দল সাকিবকেও নিয়েছে। এতে তারা দুজন খেলবেন পেশোয়ার জালমিতে। অন্যদিকে মাহমুদুল্লাহকে নিয়েছে কোয়েটা গ্লাডিয়েটরস।

দেশের বাইরে অন্য কোনো লীগে এক দলে একই ম্যাচে বাংলাদেশের দুই খেলোয়াড় খেলার কোনো ঘটনা নেই। তবে আজ নতুন ইতিহাস হতে পারে। পেশোয়ারে তামিম ও সাকিব- দুজনেরই খেলার সম্ভাবনা বেশ। প্রথমত, সাকিব আল হাসানের অলরাউন্ডার নৈপুণ্যকে কাজে লাগাতে চাইবে তারা।

আর গত মৌসুমে তামিম যে নৈপুণ্য দেখান তাতে এবার হয়তো তাকে বসিয়ে রাখবে না পেশোয়ার। গত মৌসুমে তিনি ৬ ম্যাচে করেন ২৬৮ রান। এরমধ্যে ছিল তিনটি ফিফটি। দুই ম্যাচে সেরা খেলোয়াড় হন। আরেকটি ম্যাচেও তার সেরা খেলোয়াড় হওয়ার সম্ভাবনা ছিল।

ইসলামাবাদ ইউনাইটেডের বিপক্ষ ম্যাচ দিয়ে পিএসএলে অভিষেক হয় রিয়াদের। প্রথম ম্যাচেই ব্যাট হাতে আলো ছড়ান তিনি। ২০ বলে ২টি চার ও একটি ছক্কায় ২৯ রানে অপরাজিত থাকেন এই টাইগার অল রাউন্ডার। যদিও তাঁর দল কোয়েটা ৫ উইকেটে হেরেছে ইসলামাবাদ ইউনাইটেডের কাছে।

এই হারে ৩ ম্যাচে ২ জয়ে ৪ পয়েন্ট নিয়ে এই মুহূর্তে পয়েন্ট টেবিলের দুইয়ে আছে মাহমুদউল্লাহ রিয়াদের কোয়েটা গ্ল্যাডিয়েটর্স। এক নম্বরে থাকা তামিম-সাকিবের পেশোয়ার জালমির পয়েন্ট সমান ৪। কিন্তু নেট রানে এগিয়ে দলটি।

পাকিস্তানের ফ্র্যাঞ্চাইজি ভিত্তিক এই টি-টোয়েন্টি টুর্নামেন্ট শুরু হয় গত ৯ ফেব্রুয়ারি। চলবে ৫ মার্চ পর্যন্ত। এবারের আসরে ৫টি দল প্রতিদ্বন্দ্বিতা করছে।

কোয়েটা গ্ল্যাডিয়েটর্স : সরফরাজ আহমেদ (অধিনায়ক), আহমেদ শেহজাদ, রিলে রুশো আসাদ শফিক, বিসমিল্লাহ খান, উমর আমিন, লুক রাইট, কেভিন পিটারসেন,  হাসান খান, নাথান ম্যাককালাম, আনোয়ার আলী, মাহমুদউল্লাহ রিয়াদ, টাইমাল মিলস, মির হামজা, মোহাম্মদ নেওয়াজ, নুর ওয়ালি, থিসারা পেরেরা, সাদ নাসিম ও উমর গুল।

পেশোয়ার জালমি : ড্যারেন স্যামি (অধিনায়ক), তিলকারত্নে দিলশান, আন্দ্রে ফ্লেচার, তামিম ইকবাল, মোহাম্মদ হাফিজ, ইয়ন মরগান, স্যামিত প্যাটেল, মারলন স্যামুয়েলস, হ্যারিস সোহেল, হাসান আলী, ইফতিখার আহমেদ, সাকিব আল হাসান, ইমরান খান, ক্রিস জর্ডান, জুনায়েদ খান, কামরান আকমল, খুশদিল শাহ, মোহাম্মদ আসগর, শহীদ আফ্রিদি, শোয়েব মাকসুদ ও ওয়াহাব রিয়াজ।

 

ভোরের পাতা/ডিএইচ

আপনার মন্তব্য লিখুন

খেলার মাঠে | আরো খবর