পরিবর্তন আতঙ্কে ইসলামী ব্যাংক

বুধবার , ১১ জানুয়ারী ২০১৭, ১০:৫০ পূর্বাহ্ন

:: ভোরের পাতা অনলাইন ::

রদবদল বা অপসারণ, যে কোনোটি হতে পারে যেকোনো সময়ে- এমন আতংকে ভুগছেন ইসলামী ব্যাংকের উপ-ব্যবস্থাপনা (ডিএমডি) পর্যায় থেকে শুরু করে নিম্ন শ্রেণির কর্মকর্তা পর্যন্ত।

ইসলামী ব্যাংক বাংলাদেশ লিমিটেডের ডিএমডিসহ শীর্ষ পর্যায়ের ব্যাপক রদবদল করা হয়েছে। মঙ্গলবার (১০ জানুয়ারি) ব্যাংক সূত্রে এই বদলির খবর জানা গেছে।

যাদের বদলি করা হয়েছে তারা হলেন- ডিএমডি আব্দুস সাদেক ভূঁইয়াকে আন্তর্জাতিক ব্যাংকিং উইং থেকে বদলি করে তথ্য ও যোগাযোগপ্রযুক্তি উইং, মো. শামসুজ্জামানকে অভ্যন্তরীণ নিয়ন্ত্রণ ও পরিপালন উইং থেকে ব্যাংক পরিচালন উইং, মনিরুল মওলাকে কর্পোরেট বিনিয়োগ উইং-১ থেকে রিটেইল বিনিয়োগ উইং, মো. ইকবাল কবির মোহন মিয়াকে কর্পোরেট বিনিয়োগ উইং-২ থেকে উন্নয়ন উইং, মোহাম্মদ আলীকে বিনিয়োগ প্রশাসন উইং থেকে ঝুঁকি ব্যবস্থাপনা উইং, আবু রেজা মো. ইয়াহিয়াকে পর্ষদ সচিবালয় থেকে অভ্যন্তরীণ নিয়ন্ত্রণ ও পরিপালন উইং এ বদলি করা হয়েছে।

এছাড়াও ইভিপি আব্দুল জব্বারকে রিস্ক ম্যানেজমেন্ট উইং থেকে সরিয়ে একধাপ নিচে নামিয়ে আইএডি ইনভেস্টমেন্ট ডিভিশনের প্রধান করা হয়েছে। ইভিপি মোশাররফ হোসেনকে ডেভলপমেন্ট উইং থেকে নিচের জায়গা ঢাকা সেন্ট্রাল জোনাল হেড করা হয়েছে।

সংশ্লিষ্ট সূত্রে জানা গেছে, নতুন এমডি আবদুল হামিদ মিঞা দায়িত্ব নেয়ার পরই ব্যাংকের বিভিন্ন পদে পরিবর্তন আনা হচ্ছে। এর আগে পর্ষদ সভায় ইসলামী ব্যাংকের চেয়ারম্যান, ভাইস চেয়ারম্যান, এমডিসহ ইসলামী ব্যাংক ফাউন্ডেশনের চেয়ারম্যান পদে পরিবর্তন আনা হয়।

এ বিষয়ে বাংলাদেশ ব্যাংকের মুখপত্র শুভঙ্কর সাহা বলেন, ইসলামী ব্যাংকে যা কিছু হয়েছে তা নিয়ম অনুযায়ীই হয়েছে। নতুন ব্যবস্থাপনা পরিচালকের বিষয়ে আমাদের অনাপত্তি চাওয়া হয়েছে, তা আমরা ইতোমধ্যে অনুমোদন দিয়েছি।

সরকারের উচ্চপর্যায়ের সিদ্ধান্তে ইসলামী ব্যাংক জামায়াতমুক্ত করতেই ব্যাংকটিতে বড় পরিবর্তন করা হচ্ছে বলে বিভিন্ন সূত্রে জানা যায়। একইসঙ্গে ব্যাংকটির অন্যান্য পদেও পরিবর্তন আসছে।

 

ভোরের পাতা/ডিএইচ

WARNING: Assigned ad is expired! Extend the term or Delete it.
WARNING: Assigned ad is expired! Extend the term or Delete it.