রাজনীতি
শুক্রবার, ১৮ আগস্ট ২০১৭ ৩ ভাদ্র ১৪২৪ বঙ্গাব্দ

নির্বাচন প্রতিহতের ক্ষমতা নেই বিএনপির : কাদের

:: ভোরের পাতা অনলাইন ::

আওয়ামী লীগ সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, আগামী জাতীয় সংসদ নির্বাচনে বিএনপি অংশ না নিলেও নির্বাচন প্রতিহত করার ক্ষমতা তাদের নেই।

শুক্রবার (১৭ ফেব্রুয়ারি) রাজশাহী কলেজ মাঠে তিন দিনব্যাপী বিভাগীয় ডিজিটাল উদ্ভাবনী মেলা উদ্বোধন অনুষ্ঠানে মন্ত্রী একথা বলেন।

ওবায়দুল কাদের বলেন, ৫ জানুয়ারিও তারা প্রতিহত করতে পারেনি। বিএনপির নির্বাচন প্রতিহত করার কোনো ক্ষমতা নেই। বাংলাদেশের জনগণ শেখ হাসিনার সঙ্গে আছে।

সেতুমন্ত্রী বলেন, ডিজিটাল বাংলাদেশ’ বাংলাদেশের একটি নিঃশব্দ বিপ্লব। তবে তা খুব চোখে পড়ছে না। কিন্তু ভিতরে ভিতরে একটি বিশাল বিপ্লব বাংলাদেশে হচ্ছে যে বিপ্লবের নেত্রী হচ্ছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা, যে বিপ্লবের আর্কিটেক্ট হচ্ছেন সজীব ওয়াজেদ জয়।

সজীব ওয়াজেদ জয়ের নেতৃত্বে তিনি তরুণ সমাজকে ঐক্যবন্ধ হওয়ার আহবান জানান।

আওয়ামী লীগ নেতাকর্মীদের উদ্দেশে ওবায়দুল কাদের বলেন, আমারা আওয়ামী লীগকে জনগণের আস্থার ঠিকানা হিসেবে গড়ে তুলতে চাই। সেই আস্থা অর্জন করতে হলে আমাদের যা যা করার দরকার আমরা তাই করব।

তিনি বলেন, এটা একটা ডিজিটাল মেলা। এটা কোনো রাজনৈতিক সভা নয়, সমাবেশ নয়, র্যালি নয় এবং রাজনৈতিক কোনো আলোচনা সভাও এটি নয়। কাজেই এখানে রাজনৈতিক স্লোগান দেয়ার কোনো প্রয়োজন নেই।

অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য রাখেন পররাষ্ট্র প্রতিমন্ত্রী শাহরিয়ার আলম, তথ্য ও যোগাযোগ প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক, আওয়ামী লীগের কেন্দ্রীয় কার্যনির্বাহী কমিটির সদস্য ও রাজশাহী মহানগরের সভাপতি এএইচএম খায়রুজ্জামান লিটন, একসেস টু ইনফরমেশন প্রকল্পের জনপ্রেক্ষিত বিশেষজ্ঞ নাইমুজ্জামান মুক্তা এবং রাজশাহী কলেজের অধ্যক্ষ প্রফেসর মুহা. হবিবুর রহমান।

রাজশাহীর ভারপ্রাপ্ত বিভাগীয় কমিশনার মুনির হোসেনের সভাপতিত্বে আরো বক্তব্য রাখেন, অতিরিক্ত বিভাগীয় কমিশনার  (উন্নয়ন ও আইসিটি) সুলতান আব্দুল হামিদ। পরে অতিথিরা বেলুন উড়িয়ে মেলার আনুষ্ঠানিক উদ্বোধন করেন।

আয়োজকরা জানিয়েছেন, মেলায় বসেছে সরকারি ও বেসরকারি দফতরের ৬৫টি স্টল। মেলা প্রতিদিন সকাল ১০টা থেকে সন্ধ্যা ৭টা পর্যন্ত দর্শনার্থীদের জন্য এটি উন্মুক্ত থাকবে।

 

ভোরের পাতা/ডিএইচ

রাজনীতি | আরো খবর