প্রযুক্তি
শুক্রবার, ১৮ আগস্ট ২০১৭ ৩ ভাদ্র ১৪২৪ বঙ্গাব্দ

ধোনির ওয়েবসাইট হ্যাক করে প্রতিশোধ নিলো বাংলাদেশি হ্যাকাররা

:: ভোরের পাতা অনলাইন ::

বাংলাদেশের অন্যতম শীর্ষ হ্যাকার সংগঠন ‘সাইবার ৭১কর্তৃক এবার হ্যাক হলো ভারতীয় ক্রিকেট দলের অধিনায়ক মহেন্দ্র সিং ধোনির ওয়েবসাইট।

বরাবরই দেশের হয়ে প্রতিবাদ হিসেবে সাইট হ্যাক করে প্রতিবাদ জানিয়ে থাকে এই হ্যাকার সংগঠনটি। এ কারণে দেশে বিদেশে বেশ জনপ্রিয় হ্যাকার সংগঠন সাইবার ৭১।

সম্প্রতি তথ্য মন্ত্রণালয়ের একটি ওয়েবসাইট হ্যাক করে ভারতীয় অভিনেত্রী ও আইটেম গার্ল সানি লিওনের ছবি ঝুলিয়ে দিয়েছিল ভারতীয় হ্যাকাররা। এ ঘটনার একদিন পরেই প্রতিশোধ হিসেবে ভারতীয় ওয়েবসাইট হ্যাক করে বাংলাদেশি হ্যাকাররা।

সাইটির ঠিকানা হল -(http://dhoniworld.com/biography.php)। ফেইসবুকে সাইবার ৭১ এর অফিসিয়াল পেইজে এই তথ্য জানানো হয়।

সাইটে ধোনির বায়োগ্রাফির জায়গায় দেয়া হয়েছে ২০১৬ সালে সামাজিক যোগাযোগ মাধ্যমগুলোর অন্যতম আলোচিত ব্যক্তিত্ব ‘হিরো আলম’। ধোনির ওয়েবসাইটে, হিরো আলমকে ভারতীয় জাতীয় ক্রিকেট দলের নতুন অধিনায়ক উল্লেখ করা হয়।

এছাড়াও ধোনির ওয়েবসাইটের ‘ক্রিকেট’ ট্যাবে তার ক্রিকেট জীবনের ইতিহাস মুছে নিজেদের পরিচয় জুড়ে দিয়েছে বাংলাদেশি হ্যাকাররা। তারা লিখেছে, “We are CYBER 71, We dont forgive.. We dont Forget”।

সেখানে আরো জানানো হয়, ‘ক্রিকেট ভদ্র লোকের খেলা। কিন্তু ভারতীয় ক্রিকেট দলপতি “ধোনী” আজ মোস্তাফিজুরের সাথে যেই আচরণ করেছে তা আমাদের কেউ ই মেনে নিতে পারে নি। এই পরিপ্রেক্ষিতেই ধোনির অফিশিয়াল ওয়েবসাইট হ্যাক করা হলো। ভদ্র লোকের খেলা এই ক্রিকেট আর যাই হোক, অন্তত ভারতের খেলার যোগ্যতা নেই।’

এছাড়াও বাংলাদেশ ক্রিকেট দলকে অবমাননা করার অপচেষ্টার প্রতিবাদে আইপিএলে পেপসির প্রধান পৃষ্ঠপোষক ক্রিকেট টিম নেস ওয়াদিয়া এবং প্রীতি জিনতার ‘কিংস ইলেভেন পাঞ্জাব’ এর ওয়েবসাইটটিও (http://kxip.in) সোমবার দিবাগত রাত ১ টার দিকে হ্যাক করেছে সাইবার ৭১।

 

ভোরের পাতা/ডিএইচ

প্রযুক্তি | আরো খবর