‘দৃষ্টান্ত স্থাপন করবে বর্তমান নির্বাচন কমিশন’

শুক্রবার , ১৭ ফেব্রুয়ারী ২০১৭, ৯:৪৯ অপরাহ্ন

:: প্রতিনিধি, রাঙামাটি ::

নবনিযুক্ত নির্বাচন কমিশনার ব্রিগেডিয়ার জেনারেল (অব.) শাহাদাত হোসনে চৌধুরী বলেছেন, দেশের সব রাজনৈতিক দল নিয়ে অবাদ নিরপেক্ষ ও গ্রহণযোগ্য নির্বাচন করতে চায় নব নিযুক্ত নির্বাচন কমিশন।

বাঘাইছড়ি পৌরসভা নির্বাচন অনুষ্ঠানের মধ্যদিয়ে বর্তমান নির্বাচন কমিশন সে দৃষ্টান্ত স্থাপন করবে। তিনি বলেন, বাঘাইছড়ি পৌরসভা নির্বাচনের মধ্যদিয়েই আগামী পাঁচ বছরের জন্য যাত্রা শুরু করতে যাচ্ছে বর্তমান নির্বাচন কমিশন।

তাই এই নির্বাচনকে চ্যালেঞ্জ হিসেবে গ্রহণ করেন নির্বাচনকে সুষ্ঠু ও সুন্দর করতে করনীয় সব রকমের পদক্ষেপ নিয়েছে উল্লেখ করে কমিশনা সাহাদাত আরো বলেন, নির্বাচনে আইন শৃঙ্খলা বজায় রাখতে কমিশন জিরো টলারেন্স মনোভাব নিয়েছে বলে উল্লেখ করে তিনি বলেন, সুষ্ঠ নির্বাচনের জন্য নির্বাচন কমিশন যা যা করার তা অবশ্যই করবে। বাঘাইছড়ি পৌর নির্বাচনের মতো আগামী যে কোনো নির্বাচন অনুষ্ঠানের ব্যাপারে তিনি আশাবাদ ব্যক্ত করেন।

শুক্রবার (১৭ ফেব্রুয়ারি) সকালে বাঘাইছড়ি পৌরসভার নির্বাচন উপলক্ষে উপজেলা মিলনায়তনে নির্বাচনী কর্মকর্তা ও আইন শৃঙ্খলা বাহিনীর সাথে মতবিনিময় কালে তিনি এ কথা বলেন। সভায় রাঙ্গামাটি জেলা প্রশাসক মোহাম্মদ মানজারুল মান্নান, পুলিশ সুপার সাঈদ তারিকুল হাসান, রিটার্নিং কর্মকর্তা মোঃ নাজিম উদ্দিন, উপজেলা নির্বাহী কর্মকর্তা তাজুল ইসলাম সহ অন্যান্য নির্বাচনী কর্মকর্তা ও আইন শৃঙ্খলা বাহিনীর কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

উল্লেখ্য, আগামীকাল শনিবার দেশের সর্ববৃহৎ উপজেলার বাঘাইছড়ি পৌরসভার নির্বাচন অনুষ্ঠিত হতে হবে। নব নিযুক্ত নির্বাচন কমিশনের অধীনে দেশে এটাই প্রথম নির্বাচন। পৌরসভার ৯টি কেন্দ্রে ১০ হাজার ১৭৭জন ভোটার ভোট দেবেন।

নির্বাচনে আওয়ামীলীগ বিএনপি ও একজন সতন্ত্র প্রার্থী সহ ৩ জন মেয়র পদে প্রতিদ্বন্ধিতা করছে। ভোট কেন্দ্র গুলোতে আনসার পুলিশ, বিজিবি ও র‌্যাবের ৪ স্তরের নিরাপত্তা ব্যবস্থা নেয়া হয়েছে।

 

অনলাইন/কে

WARNING: Assigned ad is expired! Extend the term or Delete it.
WARNING: Assigned ad is expired! Extend the term or Delete it.