খেলার মাঠে
শুক্রবার, ১৮ আগস্ট ২০১৭ ৩ ভাদ্র ১৪২৪ বঙ্গাব্দ

তামিমের দুর্দান্ত অর্ধশতকে পেশোয়ারের সংগ্রহ ১১৭

:: ভোরের পাতা অনলাইন ::

পাকিস্তান সুপার লিগে (পিএসএল) দুর্দান্ত অর্ধশতক তুলে নিয়েছেন বাংলাদেশি ওপেনার তামিম ইকবাল। শুক্রবার (১৭ ফেব্রুয়ারি) কোয়েটা গ্ল্যাডিয়েটর্সের বিপক্ষে পেশোয়ার জালমির হয়ে ফিফটি করেন তামিম।

বারবার বৃষ্টির অনাকাঙ্ক্ষিত বাধায়ও খেই হারাননি তামিম। পরিস্থিতি অনুযায়ী ব্যাট করেছেন। কখনও পাল্টা আক্রমণে, কখনও কেবল প্রান্ত বদল করে সচল রেখেছেন রানের গতি।

বাবর আযমকে বিশাল একটি ছক্কা মেরে অর্ধশত পূর্ণ করে দেশসেরা ওপেনার। ইনিংসের ওপেনিংয়ে নেমে ৪৬ বলে ৬২ রানের একটি আগ্রাসী ইনিংস খেলে অপরাজিত ছিলেন তামিম। তার ইনিংসে ছিল ৪ টি চার ও ৪ টি বিশাল ছয়ের মার ছিল।

বৃষ্টিবিঘ্নিত ম্যাচটিতে তামিমের ফিফটি ও শোয়েব মাকসুদের ৩০ রানের উপর ভর করে কোয়েটা গ্লাডিয়েটর্সের বিপক্ষে পেশোয়ার জালমি ১৬ ওভারে সংগ্রহ করে ৩ উইকেটে ১১৭।

শারজাহ ক্রিকেট স্টেডিয়ামে শুক্রবার টস হেরে ব্যাট করতে নামা পেশাওয়ারকে ৪১ রানের উদ্বোধনী জুটিতে ভালো সূচনা এনে দেন তামিম। তবে ১ রানের মধ্যে মোহাম্মদ হাফিজ, কামরান আকমল ও ওয়েন মর্গ্যানের বিদায়ে চাপে পড়ে দলটি।

আক্রমণাত্মক শুরু করে তামিম নিজেকে খানিকটা গুটিয়ে নেন। এক সময়ে ৩৩ বলে ৩২ রানে ছিলেন তিনি। ম্যাচের দৈর্ঘ্য ১৬ ওভারে নেমে আসার পর চড়াও হন এই বাঁহাতি ব্যাটসম্যান। তার ঝড়ো ব্যাটিংয়ে শেষ ২৩ বলে ৪৫ রান সংগ্রহ করে পেশাওয়ার।

প্রথম ম্যাচে ব্যাটিংয়ে ভালো করা মাহমুদউল্লাহ ৩ ওভার বোলিং করে ১৮ রান খরচায় ১ টি উইকেট লাভ করেন। মোহম্মদ হাফিজ মাহমুদুল্লার শিকার হন।

 

ভোরের পাতা/ডিএইচ

 

খেলার মাঠে | আরো খবর