আনন্দবাজার
শুক্রবার, ১৮ আগস্ট ২০১৭ ৩ ভাদ্র ১৪২৪ বঙ্গাব্দ

জায়েদ খানকে নিষিদ্ধ করা হয়নি : নওশাদ

:: মেহেদী সোহেল ::

বেশ কিছুদিন ধরেই ঢালিউডে চলছে নিষিদ্ধ নিষিদ্ধ খেলা। কিছুদিন আগে চলচ্চিত্রের সব সংগঠনকে নিয়ে গড়া হয় চলচ্চিত্র ঐক্যজোট। তারা শিল্পী সমিতির সাবেক সভাপতি শাকিব খানকে নিষিদ্ধ করেছেন।

এদিকে এর পরপরই চলচ্চিত্র প্রদর্শক সমিতি শিল্পী সমিতির বর্তমান সহ সভাপতি রিয়াজ, শিল্পী সমিতির বর্তমান সভাপতি মিশা সওদাগর ও প্রযোজক খোরশেদ আলম খসরুকে নিষিদ্ধ করে।

এরপর গত ৮ আগস্ট প্রাথমিকভাবে নিষিদ্ধ ঘোষণা করে শিল্পী সমিতির সাধারণ সম্পাদক জায়েদ খান, চলচ্চিত্র পরিচালক সমিতির সভাপতি বদিউল আলম খোকন ও মহাসচিব মুশফিকুর রহমান গুলজারকে। তবে জায়েদ খান ও গুলজারের বিষয়ে প্রদর্শক সমিতির নিষেধাজ্ঞা নেই বলে জানিয়েছেন প্রদর্শক সমিতির সভাপতি ইফতেখার উদ্দিন নওশাদ।

তিনি বলেন, ‘আমার ওপর হামলার বিচার না হওয়ায় উপরোক্ত ব্যক্তিদের কোনো সিনেমা প্রেক্ষাগৃহে না চালানোর সিদ্ধান্ত নেয় প্রদর্শক সমিতির কর্তাব্যক্তিরা। তবে হামলার সাথে সরাসরি জড়িত না থাকায় জায়েদ খান এবং মুশফিকুর রহমান গুলজারকে নিষিদ্ধ তালিকা থেকে বাদ দেওয়া হয়েছে।

ইফতেখার উদ্দিন নওশাদ আরও বলেন, যদি এই হামলার বিচার না হয় তাহলে সেপ্টেম্বরের শেষ সপ্তাহে সারাদেশে সিনেমা হল বন্ধ করে দেওয়া হবে। সিনেমা হলে কোনো প্রকার চলচ্চিত্র প্রদর্শিত হবে না। এরপর নতুন সিদ্ধান্ত নেওয়া হবে।

 

ভোরের পাতা/এমএ

আনন্দবাজার | আরো খবর