জাতীয়
শুক্রবার, ১৮ আগস্ট ২০১৭ ৩ ভাদ্র ১৪২৪ বঙ্গাব্দ

জাতীয় শোক দিবসে রাজধানীতে কয়েক স্তরের নিরাপত্তা থাকবে : পুলিশ কমিশনার

:: ভোরের পাতা অনলাইন ::

রাজধানীর ধানমণ্ডিতে ১৫ অগাস্ট জাতীয় শোক দিবসে কয়েক স্তরের নিরাপত্তা ব্যবস্থা থাকবে বলে ঢাকা মহানগর পুলিশ কমিশনার মো. আছাদুজ্জামান মিয়া। রোববার (১৩ আগস্ট) বেলা ১১টার দিকে ধানমণ্ডি ৩২ নম্বরে বঙ্গবন্ধু জাদুঘর এলাকা পরিদর্শন শেষে তিনি সাংবাদিকদের সামনে নিরাপত্তা প্রস্তুতির বিস্তারিত তুলে ধরেন।

আছাদুজ্জামান মিয়া বলেন, রাষ্ট্রপতি, প্রধানমন্ত্রী, স্পিকার, ডেপুটি স্পিকার, মন্ত্রী, সাংসদসহ সামরিক ও বেসামরিক এবং কূটনীতিকদের নিরপত্তায় পোষাকে ও সাদা পোষাকে পুলিশ ও র‍্যাব সদসরা থাকবে।

শোক দিবসে ৩২ নম্বরে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে শ্রদ্ধা জানাতে আসা সর্বস্তরের মানুষকে শৃঙ্খলার সঙ্গে এবং আইন-শৃঙ্খলা বাহিনীকে সহযোগিতার অনুরোধ জানিয়েছেন তিনি।

ডিএমপি কমিশনার বলেন, শোক দিবসে শ্রদ্ধা জানাতে ধানমন্ডি ৩২ নম্বরে সর্বস্তরের মানুষের ঢল নামে। সকাল সাড়ে ৬টায় শ্রদ্ধা জানাতে আসবেন রাষ্ট্রপতি, প্রধানমন্ত্রী।

এরপর পর্যায়ক্রমে স্পিকার ডেপুটি স্পিকার, মন্ত্রী, সাংসদসহ সামরিক ও বেসামরিক কর্মকর্তা এবং কূটনীতিকরা আসবেন। শৃঙ্খলার স্বার্থে ট্রাফিক ব্যবস্থাপনা ও যানচলাচলে নতুন নির্দেশনা দেয়া হয়েছে।

সকাল সাড়ে ৭টায় বনানীতে ১৫ অগাস্টে নিহতদের কবরস্থানে শ্রদ্ধা নিবেদন করবেন ভিআইপিরা। এসময় ধানমণ্ডি ৩২ নম্বরের এক কিলোমিটার এলাকাজুড়ে আবাসিক হোটেল, বাণিজ্যিক স্থাপনা, সন্দেহজন দোকানপাট ও বাসাবাড়ি তল্লাশি চালাতে ডিএমপি কমিশনার সংশ্লিষ্ট কর্মকর্তাদের নির্দেশ দেন।

 

অনলাইন/এইচটি 

জাতীয় | আরো খবর