কাবুলে আত্মঘাতী হামলায় নিহত ৩৩, আহত ৮০

বুধবার , ১১ জানুয়ারী ২০১৭, ১০:২৯ পূর্বাহ্ন

:: ভোরের পাতা অনলাইন ::

আফগানিস্তানের রাজধানী কাবুলে পার্লামেন্টের কাছে দুটি বোমা হামলায় ৩৩ জন নিহত হয়েছে। এ ঘটনায় আহত হয়েছে আরো ৮০ জন। মঙ্গলবার (১০ জানুয়ারি) বিকেলে কর্মচারীদের ছুটির সময় এ ঘটনা ঘটেছে বলে জানিয়েছে বিবিসি।

আল জাজিরার খবরে বলা হয়, হামলার দায় স্বীকার করেছে আফগান তালেবান। দেশটির নিরাপত্তা কর্মকর্তা জানান, এক আত্মঘাতী বোমা হামলাকারী শহরের দারুল আমান এলাকায় বোমা বিস্ফোরণ ঘটায়। এর পরপরই একটি গাড়িবোমা বিস্ফোরিত হয়।

বেশকিছু দিন পরিস্থিতি শান্ত থাকার পর এই বোমা হামলার ঘটনা ঘটলো কাবুলে। স্বাস্থ্য মন্ত্রণালয়ের এক কর্মকর্তা আল জাজিরাকে বলেছেন, এতে কমপক্ষে ৩৩ জন নিহত হয়েছেন। আহতের সংখ্যা কমপক্ষে ৮০ জন।

তালেবান বলেছে, হামলার টার্গেট ছিল আফগানিস্তানের প্রধান গোয়েন্দা সংস্থার কর্মী বহনকারী একটি মিনিবাস।

ঘটনাস্থলে থাকা সাজাদুল্লাহ খান নামের এক প্রত্যক্ষদর্শী বলেন, বিস্ফোরণের সঙ্গে সঙ্গেই আমি ভয়ে লাফ দিয়েছি। এরপরই পাশে পড়ে থাকা হতাহত ও বাসটিকে পুড়ে যেতে দেখি।’

দেশটির প্রেসিডেন্ট আশরাফ ঘানি এই হামলার ঘটনায় নিন্দা জানিয়ে বলেছেন, অপরাধীরা দেশের কোথাও লুকিয়ে থাকতে পারবে না।

বিবিসির খবরে বলা হয়, কাবুলের হামলাটি এমন একটি সময়ে হয়, যখন দিনের কাজ শেষে কর্মকর্তা-কর্মচারীরা পার্লামেন্ট ভবন ছাড়ছিলেন।

মঙ্গলবার বিকেলেই দেশটির কান্দাহার প্রদেশে গভর্নরের অতিথিশালায় বোমা হামলায় ১১ জন নিহত হন। আহত হন আরো ১৪ জন, যাঁদের মধ্যে সংযুক্ত আরব আমিরাতের রাষ্ট্রদূতও রয়েছেন।

এর আগে হেলমান্দ প্রদেশের এক গোয়েন্দা কর্মকর্তার অতিথিশালায় তালেবানের আত্মঘাতী হামলায় অন্তত সাতজন নিহত হন।

 

ভোরের পাতা/ডিএইচ

WARNING: Assigned ad is expired! Extend the term or Delete it.
WARNING: Assigned ad is expired! Extend the term or Delete it.