খেলার মাঠে
শুক্রবার, ১৮ আগস্ট ২০১৭ ৩ ভাদ্র ১৪২৪ বঙ্গাব্দ

এসপিএলে অপরাজিত চ্যাম্পিয়ান ‘সুন্দরবন এক্সপ্রেস’

:: তৌহিদ জামান ::

জয়টা প্রত্যাশিত ছিল কিন্তু ব্যবধানটা প্রত্যাশিত হয়নি। জয়ের প্রত্যাশায় ছিল দুই দলই। এমন প্রত্যাশা নিয়েই মাঠে নেমেছিল সুন্দরবন এক্সপ্রেস ও ঢাকা জয়বাংলা একাদশ। লড়াইও হয়েছে বেশ হাড্ডাহাড্ডি। ছাড় দেয়নি কেউ কাউকে। পুরো সময়টা চরম উত্তেজনায় কেটেছে উভয় দলের সমর্থকদের। অবশেষে টাইব্রেকারের ফাঁদে পড়তে হয়েছে । নির্ধারিত সময়ের মধ্যে জয় পরাজয় জোটেনি কারো । অবশেষে টাইব্রেকারই জয় এনে দিয়েছে সুন্দরবনের ভাগ্যে। জয়টা সুন্দরবনে জন্য ছিল অনেকটা ভাগ্যের ব্যাপারও।

টাইব্রেকারের শেষ পর্যায়ে ফরিদের গোলে জয়ের দেখা মেলে সুন্দরবনের । সুন্দরবন এক্সপ্রেস ৮(১)- ঢাকা জয়বাংলা একাদশ ৮(০)।

ঢাকা বিশ্ববিদ্যালয়ের মাস্টার দ্য‘ সূর্যসেন হল ছাত্রলীগ আয়োজিত ’সূর্যসেন প্রিমিয়ার লীগে’র ফাইনাল খেলার ফলাফল এটি। আটটি দলের অংশগ্রহনে অনুষ্ঠিত এই লীগে অপরাজিত চ্যাম্পিয়ন হয়েছে সুন্দরবন এক্সপ্রেস। সোমবার (৩১ জুলাই) ঢাকা বিশ্ববিদ্যালয়ের হাজী মুহম্মদ মুহসীন হলে অনুষ্ঠিত ঢাকা জয়বাংলা একাদশকে হারিয়ে অপরাজিত চ্যাম্পিয়ন হওয়ার গৌরব অর্জন করে সুন্দরবন এক্সপ্রেস।

খুলনা বিভাগের দল সুন্দরবনের মালিক জগন্নাথ বিশ্বিিবদ্যালয়ের আই ই আর বিভাগের প্রভাষক কাজী ফারুক হোসেন বলেন, ‘পুরো টুর্ণামেন্টে আমাদের দল বেশ স্বাচ্ছন্দভাবেই খেলেছে। শুরু থেকেই আমরা চ্যাম্পিয়ন হওয়ার উদ্দেশ্য নিয়ে খেলেছি। আমাদেও দলের খেলোয়ারদেও আত্ববিশ্বাস ও ধৈর্যেও সাথে খেলার মনমানসিকতাই আমাদেও জয়ের দিকে এগিয়ে নিয়েছে। যার ফলশ্রুতিতে আজ আমরা চ্যাম্পিয়ন হতে পেরেছি’।

ঢাকা জয়বাংলা একাদশের মালিক বিশ্ববিদ্যালয়ের বাংলা বিভাগের শিক্ষার্থী। তিনি বলেন, ‘টাইব্রেকাওে হারাটা আসলে অনেক কষ্টের। তবুম মেনে নিতে হবে। হার জিত তো খেলার অংশই’। পুরো টুর্নামেন্টে ৪ গোল কওে ম্যান অব দ্যা টুর্নামেন্ট হয়েছেন সুন্দরবন এক্সপ্রেসের রাসেল এবং ম্যান অব দ্য ব্যাচ হয়েছেন একই দলের খেলোয়ার ফরিদ। ফেয়ার প্লে পুরস্কার পেয়েছেন সুন্দরবনের রুহুল।
টুর্নামেন্ট আয়োজনের সার্বিক দায়িত্বে থাকা সূর্যসেন হল ছাত্রলীগের সাধারণ সম্পাদক নাহিদ হাসান শাহীন বলেন, ‘ শিক্ষাথর্াীদের মাঝে উৎসাহ-উদ্দীপনা সৃষ্টির লক্ষ্যে বিশ্বদ্যিালয় ছাত্রলীগ বিভিন্ন সময় শিক্ষার্থীদের নিয়ে বিভিন্ অনুষ্ঠানের আয়োজন করে থাকেন। সূর্যসেন প্রিমিয়ার লীগ তরাই ধারাবহিকতার অংশবিশেষ। আশা করি এমন ধারাবহিকতা শিক্ষার্থীদেরকে রাষ্ট্রবিরোধী বিভিন্ন কার্যকলাপ থেকে দূওে রাখকে’।

পুরস্কার বিতরণী অনুষ্ঠানে ছাত্রলীগের সাবেক বর্তমান নেতৃবৃন্দসহ বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা উপস্থিত ছিলেন।

ফ্যাঞ্চাইজি ভিক্তিক এই টুর্নামেন্টের পৃষ্টপোষক ছিলেন ঢাকা বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের সভাপতি ও সাধারণ সম্পাদক।

খেলার মাঠে | আরো খবর